মানহানি মামলায় মির্জা ফখরুল গরহাজির

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪:৫৩ পিএম, ১৪ মার্চ ২০১৮ | আপডেট: ০৫:১০ পিএম, ১৪ মার্চ ২০১৮
ছবি-ফাইল

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে খুনি ও আওয়ামী লীগকে খুনির দল বলায় মানহানি মামলায় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর আদালতে গরহাজির হয়েছেন।

বুধবার ঢাকা মহানগর হাকিম আহসান হাবীবের আদালতে মামলাটির সাক্ষ্যগ্রহণের দিন ধার্য ছিল। এদিন মামলার আসামি মির্জা ফখরুল আদালতে উপস্থিত হননি। অন্যদিকে মামলার বাদী নূরে আলম সিদ্দিকীও আদালতে উপস্থিত হয়নি। উভয়পক্ষ আদালতে উপস্থিত না হওয়ায় আদালত মামলাটির সাক্ষ্যগ্রহণের জন্য আগামী ১ জুলাই দিন ধার্য করেন।

মামলার নথি থেকে জানা গেছে, ২০১৪ সালের ২৪ আগস্ট নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজে খুনি, তার দল আওয়ামী লীগ একটি খুনের দল হিসেবে পরিচিত, সারা জাতি ও বিশ্ববাসী তা জানে’ বলে মন্তব্য করেন। ফখরুলের ওই বক্তব্যে আওয়ামী লীগ ও দলটির নেত্রী শেখ হাসিনাকে সামাজিক ও আন্তর্জাতিকভাবে হেয় প্রতিপন্ন করার অভিযোগে গত ১ সেপ্টেম্বর ঢাকার মহানগর হাকিম স্নিগ্ধা রানীর আদালতে এ মামলা করেন আওয়ামী মৎস্যজীবী লীগের সহ-সভাপতি নূরে আলম সিদ্দিকী।

২০১৪ সালের ১৫ ডিসেম্বর রাজধানীর পল্টন থানার পরিদর্শক (ওসি-তদন্ত) তোফায়েল আহম্মেদ ঘটনার সত্যতা পাওয়া গেছে বলে আদালতে প্রতিবেদন দাখিল করেন। ২০১৭ সালের ৯ জুলাই ঢাকা মহানগর হাকিম নূর নবী আসামি মির্জা ফখরুলের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন।

জেএ/জেএইচ/আরআইপি