‘সরকারি আইনগত সহায়তার জোয়ার সৃষ্টি হয়েছে’

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১২:১০ এএম, ২২ মে ২০১৮

জাতীয় আইনগত সহায়তা প্রদান সংস্থার পরিচালক ও সিনিয়র জেলা জজ জাফরুল হাসান বলেন, সারা দেশে সরকারি আইনগত সহায়তা কার্যক্রমে জোয়ার সৃষ্টি হয়েছে। এখন প্যানেল আইনজীবীদের সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালনের গুরুত্ব দিতে হবে।

সোমবার (২১ মে) ঢাকা জেলা জজ আদালতের সম্মেলন কক্ষে জেলা লিগ্যাল এইড কমিটির সরকারী আইনি সেবার মানোন্নয়নের লক্ষ্যে বিচারক, জেলা আইনজীবী সমিতি ও প্যানেল আইনজীবীদের সমন্বয়ে ইউএসএইড, জাস্টিস ফর অল প্রোগ্রামের অর্থায়নে একটি “কৌশলগত সংলাপ” অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

ঢাকা জেলা ও দায়রা জজ এস এম কুদ্দুস জামান বলেন, প্রত্যেকে প্রত্যেকের জায়গায় থেকে নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করলে এই মহতী উদ্যোগ আরো সফল হবে।

সঞ্চালনের দায়িত্বে থাকা জেলা লিগ্যাল এইড কর্মকর্তা জনাব রাজেশ চৌধুরী বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে প্রণীত জাতীয় আইনগত সহায়তা প্রদান আইন-২০০০ এর ফলশ্রুতিতে পুরো বাংলাদেশে বিনামূল্যে সরকারি আইনি সেবা ছড়িয়ে পড়ছে যার অন্যতম বড় অংশীদার ঢাকা জেলা লিগ্যাল এইড কমিটি।

অন্যান্যদের মধ্যে অতিরিক্ত জেলা জজ বজলুর রহমান, কামরুন্নাহার, ঢাকা আইনজীবী সমিতির সভাপতি গোলাম মোস্তফা খান ও সাধারণ সম্পাদক মিজানুর রহমান (মামুন) বক্তব্য প্রদান করেন। এছাড়াও জেলা আইনজীবী সমিতির নেতৃবৃন্দ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

জেএ/বিএ