‘খালেদার আইনজীবীরা প্রস্তুত, তবে...’

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫:৪৬ পিএম, ১২ জুলাই ২০১৮

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট জয়নুল আবেদীন বলেছেন, ‘জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার আপিল শুনানির জন্য খালেদা জিয়ার আইনজীবীরা প্রস্তুত রয়েছেন। তবে, খালেদার আপিল নিষ্পত্তির জন্য সরকার তাড়াহুড়ো করছে।

বৃহস্পতিবার সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতিতে নিজ কক্ষের সামনে দাঁড়িয়ে তিনি এ কথা বলেন।

জয়নুল আবেদীন বলেন, সরকার চাচ্ছে তাড়াহুড়ো করে এ মামলা শেষ করে খালেদা জিয়ার সাজা যে কোনো উপায়ে যাতে বহাল রাখা যায়। কিন্তু, আমরা চাই, আইনগত প্রক্রিয়ায় স্বাভাবিকভাবে মামলা শেষ করতে। প্রত্যেকটা জিনিস আমরা উচ্চআদালতের সামনে তুলে ধরতে চাই। আমরা আপিল শুনানিতে প্রস্তুত। কোনো ডিলে করতে চাই না।

‘আদালত আজকে একটি আদেশ দিয়ে বলেছেন, আপনারা আপিল শুনানি শুরু করুন। আগামী ৩১ জুলাইয়ের মধ্যে যদি শুনানি সমাপ্ত না হয়, তাহলে পরবর্তীতে এ বিষয়টি আদালত পুনর্বিবেচনা করবেন। আদালত এ আদেশ দিয়ে রিভিউ আবেদনটি স্ট্যান্ডওভার (মুলতবি) করেছেন,’- বলেন তিনি।

খালেদা জিয়ার এই আইনজীবী বলেন, এ আদেশের ফলে বিষয়টি এখন ওপেন হলো। আগে যেমন ৩১ জুলাইয়ের মধ্যে আপিল শুনানি শেষ করার বাধ্যবাধকতা ছিল, এখন সেটি আর থাকলো না।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আমরাও চাই এ মামলার শুনানি শেষ করতে। উপযুক্তভাবেই শেষ করতে চাই। কিন্তু এ মামলায় যে পরিমাণ নথিপত্র রয়েছে, তার শুনানি শেষ করতে সময় লাগবে।

প্রসঙ্গত, গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়াকে পাঁচ বছরের দণ্ড দেন বিচারিক আদালত। রায় ঘোষণার পরপরই খালেদা জিয়াকে পুরান ঢাকার নাজিমউদ্দিন রোডের পুরাতন কেন্দ্রীয় কারাগারে নেয়া হয়। তিনি এখন সেখানেই আছেন। এ মামলায় খালাস চেয়ে করা খালেদা জিয়ার আপিলের ওপর হাইকোর্টে শুনানি শুরু হয়েছে।

এফএইচ/জেডএ/পিআর

আপনার মতামত লিখুন :