সৌদিতে হজযাত্রী ডিএজি জাবেরের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:৫৪ পিএম, ১৬ আগস্ট ২০১৮
ফাইল ছবি

সৌদিতে পবিত্র হজ পালন করতে গিয়ে হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেছেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. জাবের (৬৫)। বাংলাদেশ সময় বৃহস্পতিবার (১৬ আগস্ট) ভোরে মারা যান তিনি। (ইন্নালিল্লাহে ওয়া ইন্না ইলাহি রাজিউন)।

ডেপুটি আটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, বাংলাদেশ সময় ভোর ৫.২০টায় তিনি মারা যান। মৃত্যুকালে তিনি স্ত্রী, এক পুত্র, তিন মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

গত ৬ আগস্ট স্ত্রী ও ছোট মেয়েকে নিয়ে হজের উদ্দেশ্যে পবিত্র মক্কায় যান তিনি।

মরহুমের গ্রামের বাড়ি নোয়াখালীর হাতিয়া পৌরসভার চরকৈলাশ গ্রামে। তিনি ঢাকায় ধানমন্ডি শঙ্করে বসবাস করতেন। তিনি একজন বীর মুক্তিযোদ্ধাও। বাংলাদেশ শিশু একাডেমির ডেপুটি ডিরেক্টর হিসাবে তিনি কর্মজীবন শুরু করেন। পরে আইনজীবী হিসেবে প্রথমে ঢাকা আইনজীবী সমিতির সদস্য হন। পরে হাতিয়া কোর্টে দীর্ঘদিন আইন পেশা পরিচালনা করেন।

বাংলাদেশ বার কাউন্সিল থেকে ২০০২ সালের ১৫ সেপ্টেম্বর সুপ্রিম কোর্টে আইন পেশা পরিচালনার অনুমতি এবং ২০০৩ সালের ৮ মার্চ বাংলাদেশ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সদস্য হন।

তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের ছাত্র ছিলেন। ২০০৯ সালে বাংলাদেশ আওয়ামী লীগ ক্ষমতায় এলে তিনি সহকারী অ্যাটর্নি জেনারেল এবং ২০১৮ সালের ৪ জানুয়ারি ডেপুটি অ্যাটর্নি জেনারেল হিসাবে যোগদান করেন। তিনি দেওয়ানি মামলায় পারদর্শী ছিলেন। তার ছেলে যুক্তরাষ্ট্রে, এক মেয়ে লন্ডনে ও আরেকজন জার্মানিতে সপরিবারে বসবাস করছেন।

অ্যাটর্নি জেনারেলের কার্যালয় থেকে মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানানো হয়েছে।

এফএইচ/এএইচ/জেআইএম

আপনার মতামত লিখুন :