বিচারপতি কামরুল ইসলাম সিদ্দিকীর দাফন সম্পন্ন

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:৩৪ পিএম, ১৯ আগস্ট ২০১৮

হাইকোর্টের সাবেক বিচারপতি কামরুল ইসলাম সিদ্দিকীর দাফন সম্পন্ন করা হয়েছে। আজ বাদ জোহর সাতক্ষীরার নিজ গ্রামে দরগাহপুর জামে মসজিদে জানাজা শেষে তাকে পারিবারিক গোরস্থানে দাফন করা হয়।

জাগো নিউজকে এই তথ্য নিশ্চিত করেন বিচারপতির ভাতিজা মো. তানভীর সিদ্দিকী। তিনি জানান, দাফন করার সময় সাতক্ষীরা জেলার বিচারক, সাতক্ষীরা জেলা প্রশাসক এসপি, এএসপি ও আশাশুনি উপজেলার ইউএনও, সাতক্ষীরার জেলা বারের সভাপতি ও সম্পাদকসহ পুলিশ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। আগামীকাল দুপুরে দরগাহপুর জামে মসজিদে তার কুলখানী অনুষ্ঠিত হবে।

এর আগে শনিবার সকালে ঢাকার একটি হাসপাতালে হাইকোর্ট বিভাগের অবসরপ্রাপ্ত বিচারপতি কামরুল ইসলাম সিদ্দিকী (৬৮) মারা যান (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

পরে দুপুরে বাদ যোহর সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে তার প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। এরপর রোববার দ্বিতীয় জানাজা শেষে বিচারপতির মরদেহ সাতক্ষীরার আশাশুনি উপজেলার দরগাহপুর গ্রামে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

এদিকে, বিচারপতির মরদেহ সাতক্ষীরায় নিয়ে আসা হলে তাকে শেষবারের মতো দেখতে ও শ্রদ্ধা জানাতে আত্মীয়-স্বজন, বন্ধু-বান্ধব ও গুণগ্রাহীসহ সব শ্রেণি পেশার মানুষের ঢল নামে।

বিচারপতি কামরুল ইসলাম সিদ্দিকী ১৯৫০ সালের ৩০ মে সাতক্ষীরার দরগাহপুরে জন্মগ্রহণ করেন। তিনি ১৯৭৫ সালের ডিসেম্বরে মুন্সেফ হিসেবে বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিসে যোগ দেন। পরে পদোন্নতি পেয়ে জেলা ও দায়রা জজ, হাইকোর্টের রেজিস্ট্রার হন।

২০০৪ সালের ২৩ আগস্ট তিনি হাইকোর্ট বিভাগে দুই বছরের জন্য অতিরিক্ত বিচারপতি হিসেবে নিয়োগ পান। এরপর ২০০৬ সালের ২৩ আগস্ট নিয়োগ পান হাইকোর্ট বিভাগে স্থায়ী বিচারপতি হিসেবে। ২০১৭ সালের ২৯ মে অবসরে যান।

এফএইচ/এমআরএম/পিআর

আপনার মতামত লিখুন :