অস্পষ্ট প্রেসক্রিপশন : দুই ডাক্তারকে লিগ্যাল নোটিশ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:৪১ পিএম, ১৫ সেপ্টেম্বর ২০১৮

স্পষ্ট অক্ষরে পাঠ উপযোগী করে প্রেসক্রিপশন (চিকিৎসাপত্র) লেখার হাইকোর্টের নির্দেশ অমান্য করায় দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালের ডেন্টাল সার্জন ডা. প্রজ্ঞা পারমিতা রায় ও পরিচালক ডা. সারোয়ার জাহানকে লিগ্যাল নোটিশ পাঠানো হয়েছে। সাত দিনের মধ্যে এই নোটিশের জবাব না দিলে রিট আবেদন করা হবে।

বেসরকারি টেলিভিশন এটিএন বাংলার বিশেষ প্রতিবেদক হুমায়ুন কবীর চিশতীর পক্ষে তার আইনজীবী অ্যাডভোকেট মনজিল মোরসেদ গত বৃহস্পতিবার এই আইনি নোটিশ পাঠিয়েছেন। আইনি নোটিশ পাঠানোর বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেছেন অ্যাডভোকেট মনজিল মোরসেদ।

আইনজীবী জানান, গত বুধবার (৫ সেপ্টেম্বর) দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে বেসরকারি টেলিভিশন এটিএন বাংলার বিশেষ প্রতিবেদক হুমায়ুন কবীর চিশতীর মা লুৎফা আজাদ (৭১) চিকিৎসার জন্য যান।

এসময় ডেন্টাল সার্জন ডা. প্রজ্ঞা পারমিতা রায় তার চিকিৎসা শেষে চিকিৎসাপত্র দেন। লেখা স্পষ্ট না হওয়ায় চিকিৎসাপত্রে উল্লেখিত ওষুধ কিনতে বিড়ম্বনায় পড়তে হয় রোগীর স্বজনদের।

অষুধের দোকানিরা চিকিৎসাপত্রে কী লেখা আছে তা চিহ্নিত করতে ব্যর্থ হন! পরে এ ঘটনায় রোগী লুৎফা আজাদের ছেলে ও এটিএন বাংলার সাংবাদিক তার আইনজীবীর মাধ্যমে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ও ডেন্টাল সার্জনকে উচ্চ আদালতের নির্দেশ অমান্য করায় আইনি নোটিশ পাঠান।

উল্লেখ্য, এর আগে ২০১৭ সালের ৯ জানুয়ারি হাইকোর্ট থেকে ঘোষণা করা রায়ে চিকিৎসকদের স্পষ্ট অক্ষরে পাঠ উপযোগী ব্যবস্থাপত্র লিখতে নির্দেশ দেওয়া হয়েছিল। সেই আদেশ অমান্য করে এমন প্রেসকিপশন লেখার কারণে ডাক্তারের প্রতি নোটিশ পাঠানো হয়।

এফএইচ/এসএইচএস/জেআইএম

আপনার মতামত লিখুন :