এমপি আবুল কালাম আজাদের দুর্নীতির অভিযোগ নিয়ে রুল

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:৪৯ পিএম, ১৮ সেপ্টেম্বর ২০১৮
ফাইল ছবি

গাইবান্ধা-৪ (গোবিন্দগঞ্জ) আসনের এমপি আবুল কালাম আজাদের বিরুদ্ধে দুদকে করা দুর্নীতির অভিযোগ কেন তদন্ত ও আমলে নেয়া হবে না তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট। বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেছেন অ্যাডভোকেট এমকে রহমান।

এ সংক্রান্ত এক রিট আবেদনের শুনানি নিয়ে মঙ্গলবার হাইকোর্টের বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি আহমেদ সোহেলের সমন্বয়ে গঠিত বেঞ্চ এই রুল দেন। আদালতে আজ রিটের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট এমকে রহমান।

এর আগে এই এমপির বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশন (দুদক) এবং সরকারের বিভন্ন দফতরে অভিযোগ করেও কোনো প্রতিকার না পেয়ে হাইকোর্টে রিট পিটিশন করেন এক শিক্ষক। শিক্ষকের পক্ষে রিটটি করেন অ্যাডভোকেট রেজাউল করিম।

‘কাঠগড়ায় জনপ্রতিনিধি, শত অভিযোগ, তবুও ‘স্বতন্ত্র’ কালাম আওয়ামী লীগে’ শিরোনামে একটি দৈনিকে ২০১৭ সালের ২৬ মে একটি প্রতিবেদন প্রকাশিত হয়। ওই প্রতিবেদনে বলা হয়, ২০১৭ সালের ১৫ ফেব্রুয়ারি এমপি আবুল কালাম আজাদের বিরুদ্ধে গোবিন্দগঞ্জ আওয়ামী লীগ কর্মী গৌতম কুমার দুদকের ঢাকা অফিসে লিখিত অভিযোগ করেন। অভিযোগে বলা হয়, ‘তিনি নামে-বেনামে কয়েকশ বিঘা জমি ক্রয় করেছেন। উপজেলা প্রশাসনিক ভবনের কাছে তিনি দেড় কোটি টাকা ব্যয়ে তিন তলাবিশিষ্ট একটি অট্টালিকা বানিয়েছেন।’

মোট ১১টি অভিযোগ দেয়া হয়েছে। দুদক ছাড়াও প্রধানমন্ত্রী বরাবর আবুল কালাম আজাদের বিরুদ্ধে ১৭ ধরনের অনিয়ম-দুর্নীতির অভিযোগ করেন গৌতম কুমার।

এফএইচ/জেডএ/এমএস

আপনার মতামত লিখুন :