বিএনপি নেতা বক্কর-শামীম রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক চট্টগ্রাম
প্রকাশিত: ০৫:২৮ পিএম, ২৩ অক্টোবর ২০১৮

আমীর খসরু মাহমুদ চৌধুরীকে কারাগারে পাঠানোর পর চট্টগ্রাম আদালত ভবনে পুলিশের ওপর হামলার অভিযোগে দায়ের করা মামলায় গ্রেফতার বিএনপির দুই নেতার একদিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

রিমান্ডপ্রাপ্ত দুই নেতা হলেন- বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান শামীম ও নগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর।

মঙ্গলবার চট্টগ্রামের অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম মো. মহিউদ্দিন মুরাদ এ আদেশ দেন।

নগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (প্রসিকিউশন) নির্মলেন্দু বিকাশ চক্রবর্তী বিষয়টি নিশ্চিত করে জাগো নিউজকে বলেন, ‘আদালত ভবনে পুলিশের ওপর হামলার অভিযোগে দায়ের হওয়া মামলায় গ্রেফতার মাহবুবুর রহমান শামীম ও আবুল হাশেম বক্করের সাতদিনের রিমান্ডে নেয়ার আবেদন করেছিল পুলিশ। আদালত দু’জনের একদিন করে রিমান্ড মঞ্জুর করেছেন।’

গত ২১ অক্টোবর (রোববার) বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী আদালতে জামিন নিতে যান। পুলিশের অভিযোগ, রায়ের পর আমীর খসরুকে প্রিজন ভ্যানে তোলার সময় নগর বিএনপির সভাপতি ডা. শাহাদাৎ হেসেনের নেতৃত্বে বিএনপির নেতাকর্মীরা পুলিশের ওপর হামলা করে। তখন বিএনপির নেতাকর্মীদের হামলায় কোতোয়ালি থানার ওসিসহ চার পুলিশ সদস্য আহত হন।

এরপর শাহাদাৎসহ বিএনপির ১৫০ নেতাকর্মীকে আসামি করে কোতোয়ালি থানায় একটি মামলা করা হয়। এতে কোতোয়ালি থানার ওসি মোহাম্মদ মহসিনসহ পুলিশ সদস্যদের ওপর হামলা, কটূক্তি, সরকারি কাজে বাধাদান ও পোশাক ধরে টানাটানির অভিযোগ আনা হয়।

গতকাল সোমবার দুপুরে জাতীয় ঐক্যফ্রন্টের চট্টগ্রাম বিভাগীয় সমাবেশের প্রস্তুতি সভা শেষে নগরের জিইসি মোড়ের হোটেল মেরিডিয়ানের সামনে থেকে তাদের গ্রেফতার করে গোয়েন্দা পুলিশ।

আবু আজাদ/জেএইচ/পিআর

আপনার মতামত লিখুন :