বিএনপির ৮ শতাধিক নেতাকর্মীর জামিন

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:৫৯ পিএম, ২০ নভেম্বর ২০১৮

নভেম্বরের ৫ এবং ৬ তারিখে দায়ের করা নাশকতার পৃথক পৃথক মামলায় ময়মনসিংহ এবং নেত্রকোনা জেলার ৮৭৬ জন বিএনপি নেতাকর্মীর আগাম জামিন মঞ্জুর করে আদেশ দিয়েছেন হাইকোর্টের পৃথক দুটি বেঞ্চ।

মঙ্গলবার হাইকোর্টের বিচারপতি মো. রেজাউল হক ও বিচারপতি জাফর আহমেদ এর সমন্বয়ে গঠিত একটি দ্বৈত বেঞ্চ থেকে ৩৫৪ জনকে এবং হাইকোর্টের বিচারপতি ওবায়দুল হাসান ও এসএম কুদ্দুস জামানের সমন্বয়ে গঠিত বেঞ্চ থেকে ৫২২ জনের জামিন মঞ্জুর করে আদেশ দেন।

আদালতে আজ ময়মনসিংহের বিএনপি নেতাকর্মীদের জামিন আবেদনের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট আফজাল এইচ খান, তার সঙ্গে ছিলেন সাবেক ডেপুটি অ্যাটর্নি জেনারেল ফায়সাল এইচ খান। এছাড়া নেত্রকোনার নেতাকর্মীদের পক্ষে ছিলেন ব্যারিস্টার কায়সার কামাল এবং ফাইয়াজ জিবরান।

আফজাল এইচ খান জানান, গত ৫ ও ৬ নভেম্বর ময়মনসিংহের গফরগাঁও, পাগলা, হালুয়াঘাট, ধোবাউড়া ও নেত্রকোনার দুর্গাপুর, কলমাকান্দা থানায় পৃথক পৃথক মামলা করা হয়। এরপর মামলার আসামিরা আদালতে উপস্থিত হয়ে জামিন আবেদন করেন। ওই আবেদন শুনানি নিয়ে হাইকোর্ট থেকে এই আদেশ দেয়া হয়েছে বলে জানান তিনি।

৮৭৬ জনের মধ্যে নেত্রকোনার দুর্গাপুর ও কলমাকান্দার ১৫০ জন নেতাকর্মী জামিন পেয়েছেন। বাকিরা ময়মনসিংহের বিভিন্ন এলাকার নেতাকর্মী।

এদিকে দেশের বিভিন্ন অঞ্চল থেকে আসা বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠন মিলে শত শত নেতাকর্মী আগাম জামিনের জন্য হাইকোর্টে অপেক্ষায় ছিলেন। রবি, সোম এবং মঙ্গলবার প্রতিদিন সকাল থেকে সুপ্রিম কোর্ট চত্বর এবং হাইকোর্টের সংশ্লিষ্ট কোর্টের সামনের বারান্দায় তাদের উপস্থিতি ছিল লক্ষ্য করার মতো।

এসব নেতাকর্মীর মধ্যে কয়েকজনের সঙ্গে কথা বলে জানা গেছে, দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার রায়, বিএনপির সভা সমাবেশ এবং মিছিল মিটিংকে কেন্দ্র করে নাশকতা, ভাঙচুরসহ একাধিক অভিযোগের মামলায় আগাম জামিন পেতে তারা হাইকোর্টে এসেছেন।

এফএইচ/জেএইচ/আরআইপি

আপনার মতামত লিখুন :