বিএনপি আত্মঘাতী ষড়যন্ত্র করছে : ইউসুফ হোসেন হুমায়ুন

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০২:৩৮ এএম, ১৪ ডিসেম্বর ২০১৮

বাংলাদেশ বার কাউন্সিলের ভাইস চেয়ারম্যান ও সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়ুন বলেছেন, দেশে যখন একটি সুষ্ঠু নির্বাচনের পরিবেশ তৈরির চেষ্টা চলছে বিএনপি তখন সারাদেশে আত্মঘাতী ষড়যন্ত্র করছে নির্বাচন বানচাল করতে।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রচারণায় দেশব্যাপী চলমান পরিস্থিতি নিয়ে সুপ্রিম কোর্ট আইনজীবী সিমিতির ব্যানারে সংবাদ সম্মেলন করার পর সমিতি ভবনের দক্ষিণ হলে তাৎক্ষণিক এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন।

এ সময় উপস্থিত ছিলেন অ্যাডভোকেট মো. মমতাজ উদ্দিন আহমেদ মেহেদী, জেসমিন সুলতানা, মোতাহোর হোসেন সাজু, ড. মো. বশির উল্লাহ ও একেএম আমিন উদ্দিন মানিকসহ শিতাধিক আইনজীবী।

অ্যাডভোকেট ইউসুফ হোসেন বলেন, বিএনপি যে সকল অভিযোগ করছে সেগুলো সঠিক নয়। সরকার যখন সুষ্ঠু এবং গ্রহণযোগ্য নির্বাচনের চেষ্টা করছে তখন সারাদেশে বিএনপি নিজেরাই আত্মঘাতী ষড়যন্ত করছে নির্বাচন বানচাল করতে।

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে নিয়ে আইনজীবী সিমিতি কোনো ধরনের কর্মসূচি পালন করতে পারে না বলেও দাবি করেন আওয়ামী লীগপন্থী সিনিয়র এই আইনজীবী।

এর আগে খালেদা জিয়াকে নির্বাচনে অযোগ্য ঘোষণা এবং গণগ্রেফতারের প্রতিবোদে সুপ্রিম কোর্টে মানববন্ধন ও প্রতিবাদ সভা করেছেন বিএনপিপন্থী আইনজীবীরা।

বৃহস্পতিবার দুপুরে ‘গণতন্ত্র ও খালেদা জিয়া মুক্তি আইনজীবী আন্দোলন’ এর ব্যানারে শতাধিক আইনজীবী এই মানববন্ধনে অংশ নিয়ে অবিলম্বে খালেদা জিয়াকে মুক্তি দেয়ার দাবি জানান।

এফএইচ/বিএ

আপনার মতামত লিখুন :