স্বেচ্ছাসেবক দলের যুগ্ম সম্পাদক সাইফুল কারাগারে

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:১২ পিএম, ০৯ জানুয়ারি ২০১৯

রাজধানীর রমনা এলাকায় বাসে পেট্রলবোমা মেরে মানুষ হত্যার অভিযোগে করা মামলায় স্বেচ্ছাসেবক দলের যুগ্ম সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম ফিরোজের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠোনোর আদেশ দিয়েছেন আদালত।

বুধবার (৯ জানুয়ারি) ঢাকার চতুর্থ অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালতের বিচারক মাকছুদা পারভীন এ আদেশ দেন।

এদিন হাইকোর্টের দেয়া জামিনের মেয়াদ শেষ হওয়ায় সাইফুল আদালতে আইনজীবীর মাধ্যমে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন। শুনানি শেষে আদালত জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

মামলার অভিযোগ থেকে জানা যায়, ২০১৪ সালের ৫ জানুয়ারি নির্বাচন বানচাল ও প্রতিরোধের লক্ষ্যে ৩ জানুয়ারি পরিবাগ মোড়ে রাস্তার ওপর দুষ্কৃতকারীরা যাত্রীবাহী বাসে পেট্রলবোমার বিস্ফোরণ ঘটায়। এতে বাসের যাত্রী ফরিদ মিয়া, শাহিনা বেগম ও চালক বাবুল দগ্ধ হন। পরে তাদের ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়। চিকিৎসাধীন অবস্থায় ফরিদ মিয়া ও শাহিনা বেগম মারা যায়।

ওই ঘটনায় রমনা মডেল থানার উপ-পরিদর্শক আশরাফুল ইসলাম বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, আমান উল্লাহ আমানসহ কয়েকজনের নামে মামলা করেন।

২০১৫ সালের ২৯ এপ্রিল ডিবি পুলিশের উপ-পরিদর্শক বাহাউদ্দিন ফারুকী স্বেচ্ছাসেবক দলের যুগ্ম সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম ফিরোজসহ ছয়জনের বিরুদ্ধে দণ্ডবিধি ও সন্ত্রাসবিরোধী আইনে দুটি চার্জশিট দাখিল করেন।

অপরদিকে মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, আমান উল্লাহ আমানসহ ২৬ জনকে অব্যাহতি দানের সুপারিশ করেন তদন্তকারী কর্মকর্তা।

জেএ/এএইচ/জেআইএম

আপনার মতামত লিখুন :