ফারমার্স ব্যাংক ঋণ কেলেঙ্কারি : একজনের জামিন মেলেনি হাইকোর্টে

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০২:৪৪ এএম, ১২ ফেব্রুয়ারি ২০১৯

ফারমার্স ব্যাংক ঋণ কেলেঙ্কারি মামলায় জামিন হয়নি এক কর্মকর্তার, তার জামিন আবেদন সরাসরি খারিজ করেছেন হাইকোর্ট। একই সঙ্গে আগামী তিন মাসের মধ্যে এ মামলায় অভিযোগপত্র দাখিলের জন্য দুদকের প্রতি নির্দেশ দিয়েছেন আদালত।

ফারমার্স ব্যাংকের বগুড়া শাখার সহকারী কর্মকর্তা ও টাঙ্গাইল শাখার সাবেক ম্যানেজার সোহেল রানার জামিন আবেদন না মঞ্জুর করে সোমবার হাইকোর্টের বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কে এম হাফিজুল আলমের সমন্বয়ে গঠিত বেঞ্চ এই আদেশ দেন।

আদালতে রাষ্ট্রপক্ষে শুনানি করেন অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মুরাদ রেজা, ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক ও সহকারী অ্যাটর্নি জেনারেল হেলেনা বেগম চায়না।

মামলার বিবরণে জানা যায়, পরস্পর যোগসাজশে ব্যাংকিং নিয়মনীতির তোয়াক্কা না করে ফারমার্স ব্যাংকের টাঙ্গাইল শাখায় ৯ কোটি ২৮ লাখ ৯২ হাজার পাঁচশ টাকা ব্যাংকে জমা করে পরবর্তীতে অর্থের অবৈধ প্রকৃতি, উৎস, অবস্থান, মালিকানা গোপন করার লক্ষ্যে জ্ঞাতসারে স্থানান্তর, হস্তান্তরপূর্বক লেয়ারিং করার অপরাধে দুদকের উপ-সহকারী পরিচালক জয়নাল আবেদীন গত বছরের ১৬ সেপ্টেম্বর টাঙ্গাইল সদর থানায় চারজনকে আসামি করে মামলা করেন। মামলাটি বর্তমানে তদন্তাধীন আছে।

এফএইচ/বিএ