ভাষানটেক বাড়ি দখলের চেষ্টা : পাঁচজনের বিরুদ্ধে চার্জ গঠন

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫:৩৮ পিএম, ১৮ ফেব্রুয়ারি ২০১৯

রাজধানীর ভাষানটেকে সন্ত্রাসী হামলা চালিয়ে বাড়ি দখলের চেষ্টার ঘটনায় দায়ের করা মামলায় ‘রাইয়ান রিয়েল এস্টেটের’ ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মাসুক রেজা ওরফে মোল্লা মাসুকসহ পাঁচজনের বিরুদ্ধে অভিযোগ (চার্জ) গঠন করা হয়েছে।

মাসুক রেজা ছাড়া অপর আসামিরা হলেন-সবুজ মিয়া, লিমা বেগম, মাসুম বিল্লাহ ও রায়হান।

ঢাকা মহানগর হাকিম শহীদুল ইসলামের আদালত সোমবার চার আসামির উপস্থিতিতে অভিযোগ (চার্জ) গঠন করে আদেশ দেন। এ সময় মামলার আসামি মো. রায়হান উপস্থিত না থাকায় তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়। আদালতে মামলার বাদীর পক্ষে ছিলেন অ্যাডভোকেট আশরাফ-উল-আলম। অন্যদিকে আসামিপক্ষে ছিলেন অ্যাডভোকেট দেলোয়ার হোসেন মল্লিক।

ঘটনার বিবরণে জানা যায়, ২০১৬ সালের ৩১ মার্চ সকালে মাসুক রেজা তার ভাই মাসুম বিল্লাহ, সবুজ, রায়হানসহ কয়েকজন শওকত আহমেদ চৌধুরীর বাড়িতে হামলা চালায়। তারা বাড়ির সীমানা প্রাচীর ভেঙে জোরপূর্বক চারতলায় প্রবেশ করে। এ সময় বাধা দিলে আসামিরা শওকত আহমেদ চৌধুরীর পরিবারের সদস্যদের ওপর হামলা চালিয়ে এলোপাথাড়ি মারধর করে।

পরে তারা ঘরের স্বর্ণালঙ্কার ও আসবাবপত্র লুট করে। এ ঘটনায় শওকত আহমেদ চৌধুরীর মেয়ে তানিয়া চৌধুরী বাদী হয়ে ঘটনার দিনই ভাষানটেক থানায় মামাল করেন।

মামলায় তদন্ত শেষে গোয়েন্দা পুলিশের (ডিবি) এসআই শফিকুল ইসলাম ২০১৮ সালের ২৮ মে ঢাকা মহানগর হাকিম আদালতে অভিযোগপত্র (চার্জশিট) দাখিল করেন। এ অভিযোগপত্রের ভিত্তিতে আদালত আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করেছেন।

এফএইচ/এনডিএস/জেআইএম