বাংলাটেলের ৯ কোটি টাকা আত্মসাত মামলায় ওয়াহিদুর রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:৪৮ পিএম, ১৯ ফেব্রুয়ারি ২০১৯
প্রতীকী ছবি

রাজধানীর ইস্কাটন রোডের বেসরকারি প্রতিষ্ঠান বাংলাটেল লিমিটেডের প্রায় সাড়ে ৯ কোটি টাকা আত্মসাৎ করে পাচারের অভিযোগে দায়ের করা মামলায় ওই প্রতিষ্ঠানের সাবেক ম্যানেজার মো. ওয়াহিদুর রহমান ভূইয়াকে ২ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

মঙ্গলবার মামলার তদন্তকারী কর্মকর্তা সিআইডি পুলিশের উপ-পরিদর্শক মো. জাকির হোসেন আসামিকে আদালতে হাজির করেন। মামলার সুষ্ঠু তদন্তেরে স্বার্থে ১০ দিনের রিমান্ড আবেদন করেন। ঢাকা আইনজীবী সমিতির সাবেক সভাপতি মো. খোরশেদ আলম এবং মাইনুদ্দিন আহমেদ সেলিম রিমান্ড বাতিল করে জামিন আবেদন করেন। শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম মোহাম্মাদ জসিম ২ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

২০১২ সালের ১৫ সেপ্টেম্বর আসামি মো. ওয়াহিদুর রহমান ভূইয়া (৩২) বাংলাটেলের ম্যানেজার ফাইন্যান্স হিসেবে যোগদান করেন। ২০১৮ সালের ২৬ আগস্ট স্বেচ্চায় তিনি চাকরি থেকে অব্যাহতি নেন। আসামি ভারতীয় এয়ারটেল এবং টাটা কমিউনিকেশন নামীয় প্রতিষ্ঠানের বিলভাউচার তৈরি এবং হস্তান্তরের দায়িত্বপ্রাপ্ত ছিলেন।

চলতি বছর ২৩ জানুয়ারি বাংলাটেলের অভ্যন্তরীণ অনুসন্ধানে দেখতে পান, উক্ত আসামি বিল-ভাউচার জাল জালিয়াতির মাধ্যমে এয়ারটেল এবং টাটা কমিউনিকেশন কোম্পানিতে না পাঠিয়ে মালেশিয়ান দুইটি কোম্পানি Tel MoLDS WORLD SDN BHD এবং DAEKL RAYA SDN BHD এ প্রাইম ব্যাংক বনানী শাখার মাধ্যমে হস্তান্তর করেছেন। যার পরিমান ৯ কোটি ৩৯ লাখ ৩০ হাজার তেষট্টি দশমিক ৪৫ টাকা। ওই টাকা পাঁচার করা দ্ইুটি কোম্পানির মধ্যে একটির এ আসামি পরিচালক ও মালিক।

গত ১৮ ফেব্রুয়ারি এ আসামি বিদেশে পালিয়ে যাওয়ার সময় ইমিগ্রেশন পুলিশ কর্তৃক আটক হয়।

জেএ/জেএইচ/এমএস

আপনার মতামত লিখুন :