ছাগলনাইয়া উপজেলা নির্বাচন স্থগিত

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৩:৫৬ পিএম, ২৫ মার্চ ২০১৯

ফেনীর ছাগলনাইয়া উপজেলা নির্বাচন স্থগিত করে দিয়েছেন আপিল বিভাগের চেম্বারজজ আদালত। একইসঙ্গে, দুই স্বতন্ত্র প্রার্থীর প্রার্থিতাও স্থগিত করে দিয়েছেন আদালত।

৩১ মার্চ পর্যন্ত এ স্থগিতাদেশ দেয়া হয়েছে। ওই দিন এ বিষয়ে আপিল বিভাগের নিয়মিত পূর্ণাঙ্গ বেঞ্চে শুনানির জন্য দিন ধার্য করা হয়েছে।

সোমবার আপিল বিভাগের বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর চেম্বারজজ আদালত এই আদেশ দেন।

আদালতে মেজবাহুল হায়দার চৌধুরীর পক্ষে আইনজীবী ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। অপর পক্ষে ছিলেন ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন।

৩১ মার্চ ছাগলনাইয়া উপজেলা নির্বাচন উপলক্ষে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও ফেনী জেলা জজ আদালতের এপিপি শহিদুল্লাহ মজুমদার এবং সাবেক ছাত্রলীগ নেতা আবদুল হালিম স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র দাখিল করেন। কিন্তু রিটার্নিং কর্মকর্তারা মনোনয়নপত্র বাতিল করে দেন গত ৬ মার্চ।

এ আদেশের বিরুদ্ধে তারা আপিল করলেও প্রার্থিতা ফিরে পাননি। এ অবস্থায় ওই দুইজন হাইকোর্টে রিট আবেদন করেন। হাইকোর্ট ১৪ মার্চ এক আদেশে তাদের মনোনয়নপত্র বৈধ বলে আদেশ দেন। ফলে তারা প্রার্থিতা ফিরে পান। হাইকোর্টের এ আদেশের পর তারা নির্বাচনী প্রচারণায় নামেন। এ অবস্থায় হাইকোর্টের আদেশের বিরুদ্ধে আপিল বিভাগের চেম্বারজজ বিচারপতির আদালতে আবেদন করেন বর্তমান উপজেলা চেয়ারম্যান ও আওয়ামী লীগ প্রার্থী মেজবাহুল হায়দার চৌধুরী সোহেল। এ আবেদন শুনানি নিয়ে চেম্বারজজ হাইকোর্টের আদেশ স্থগিত করে দিলেন ।

এফএইচ/জেএইচ/জেআইএম