যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত আসামির জামিন জালিয়াতি : গ্রেফতারের নির্দেশ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৩:০৩ এএম, ২১ মে ২০১৯

জাল কাগজপত্র দিয়ে হাইকোর্ট থেকে জামিন নেয়ায় যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত আসামি মোয়াজ্জেম হোসেনের জামিন বাতিল করেছেন হাইকোর্ট। একইসঙ্গে তাকে গ্রেফতার করার জন্য সংশ্লিষ্ট আইনশৃঙ্খলা বাহিনীর প্রতি নির্দেশ দিয়েছেন।

এছাড়া মাগুরার পুলিশ সুপার ও সদর থানার ওসিকে আগামী বুধবার আদালতে প্রতিবেদন দাখিল করার নির্দেশ দেন আদালত। এ-সংক্রান্ত মামলার শুনানি নিয়ে সোমবার হাইকোর্টের বিচারপতি জাহাঙ্গীর হোসেন ও বিচারপতি মো. রিয়াজ উদ্দিন খানের সমন্বয়ে গঠিত বেঞ্চ এই আদেশ দেন।

জানা যায়, মাগুরায় ১৯৯৪ সালে আসাদুজ্জামান ও হান্নান হত্যার ঘটনায় আসামি মোয়াজ্জেম হোসেনের যাবজ্জীবন কারাদণ্ড হয়। পরে পলাতক থাকা অবস্থায় মোয়াজ্জেম ২০১৭ সালের ২৭ মার্চ আত্মসমর্পণ করে জামিন চাইলে তা নামঞ্জুর হয়। পরবর্তীতে হাইকোর্টের অন্য একটি বেঞ্চ থেকে জাল কাগজপত্র দিয়ে গত ১৭ এপ্রিল জামিন নেন তিনি।

গত রোববার বিষয়টি ডেপুটি অ্যাটর্নি জেনারেল জাহিদ সরোয়ার কাজলের কাছে ধরা পড়লে তিনি আদালতের নজরে আনেন। সোমবার শুনানি শেষে আদালত মোয়াজ্জেম হোসেনের জামিন বাতিল করে গ্রেফতারের নির্দেশ দেন।

একইসঙ্গে মাগুরার পুলিশ সুপার ও সদর থানার ওসিকে আগামী বুধবার আদালতে প্রতিবেদন দাখিল করার নির্দেশ প্রদান করেন।

এফএইচ/বিএ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]