নরসিংদীর ডৌকারচর ইউপি নির্বাচনের ফল আটকে গেল হাইকোর্টে

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০২:৪৮ পিএম, ০৮ আগস্ট ২০১৯

নরসিংদীর রায়পুরার ডৌকারচর ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের ফলাফলের গেজেট প্রকাশে স্থিতিবস্থা জারি করেছেন হাইকোর্ট। এর ফলে, নির্বাচন কমিশন ওই ইউনিয়নের নির্বাচনের ফলাফলের গেজেট প্রকাশ সংক্রান্ত কোনো কার্যক্রম পরিচালনা করতে পারবে না বলে জানিয়েছেন আইনজীবীরা।

বৃহস্পতিবার শিহাব উদ্দিন খান আদেশের বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেন। একই সঙ্গে, ওই ইউনিয়ন নির্বাচনে অনিয়মের বিষয়ে তদন্ত করতে নির্বাচন কমিশনের ব্যর্থতা কেন বেআইনি ও অবৈধ ঘোষণা করা হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছেন আদালত। সংশ্লিষ্টদেরকে এই রুলের জবাব দিতে বলা হয়েছে।

এক আবেদনের শুনানি নিয়ে হাইকোর্টের বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি মোহাম্মদ আলীর সমন্বয়ে গঠিত বেঞ্চ এই আদেশ দেন। আদালতে আবেদনকারীর পক্ষে শুনানি করেন অ্যাভোকেট খুরশিদ আলম খান এবং ব্যারিস্টার শিহাব উদ্দিন খান।

আইনজীবী শিহাব উদ্দিন খান জানান, গত ২৫ জুলাই নরসিংদীর রায়পুরা উপজেলার ডৌকারচর ইউনিয়ন নির্বাচন অনুষ্ঠিত হয়। ওই নির্বাচনে তিনটি কেন্দ্রে অনিয়ম, জালিয়াতি ও ভোট কেন্দ্র দখলের অভিযোগে নির্বাচন কমিশনের কাছে আবেদন করেন আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী মোহাম্মদ সোহেল পারভেজ। নির্বাচন কমিশন ব্যবস্থা গ্রহণ না করায় তিনি হাইকোর্টে রিট করেন। আদালত শুনানি নিয়ে এ আদেশ দেন।

এফএইচ/এমএসএইচ/এমকেএইচ

আপনার মতামত লিখুন :