মহসিন হত্যা : কিশোর গ্যাংয়ের মমিনের জবানবন্দি

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:০৪ পিএম, ১৩ সেপ্টেম্বর ২০১৯
নিহত মহসিন

রাজধানীর মোহাম্মদপুরে ‘ফিলিম জিরঝির’ কিশোর গ্যাংয়ের দলনেতা মহসিন হত্যায় জড়িত থাকার অভিযোগে মূল অভিযুক্ত কিশোর গ্যাংয়ের মমিন শিকদার স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। এ ছাড়া একজনকে কারাগারে ও তিনজনকে কিশোর সংশোধনাগার কেন্দ্রে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত।

তিন দিনের রিমান্ড শেষে শুক্রবার (১৩ সেপ্টেম্বর) তাদের ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করে পুলিশ। এ সময় মামলার তদন্তকারী কর্মকর্তা মোহাম্মদপুর থানার উপ-পরিদর্শক ফারুক হোসেন আসামি মিজানুর রহমান ও মমিন শিকদারের স্বীকারোক্তিমূলক জবানবন্দি রেকর্ড করার আবেদন করেন। আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকা মহানগর হাকিম আবু সাঈদের আসামি মমিন শিকদার জবানবন্দি রেকর্ড করেন। অপর আসামি মিজানুর রহমান জবানবন্দি দিতে অসম্মত জানালে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন আদালত।

এ ছাড়া মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত অপর তিন আসামিকে কারাগারে আটক রাখার আবেদন করেন তদন্তকারী কর্মকর্তা। আবেদনের পরিপ্রেক্ষিতে আদালত তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

গত ৯ সেপ্টেম্বর প্রত্যেকের বিরুদ্ধে তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছিলেন ঢাকা মহানগর হাকিম মঈনুল ইসলাম।
রিমান্ডে যাওয়া আসামিরা হলেন- মিজানুর রহমান (১৬), মমিন শিকদার (১৭), আব্দুল মালেক ওরফে মুন্না (১৬), মনির হোসেন (১৬) ও জাহিদুল ইসলাম (১৮)।

৯ সেপ্টেম্বর ভোরে বরিশাল ও ঢাকা মহানগরে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে গোয়েন্দা পুলিশ। গত ৬ সেপ্টেম্বর ঢাকা মহানগর হাকিম আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করে কিশোর গ্যাং ‘আতঙ্ক’ গ্রুপের আসিফ ও রকি

গত ৪ সেপ্টেম্বর বিকেলে মোহাম্মদপুরে কিশোর গ্যাং সদস্যদের ছুরিকাঘাতে চাইল্ড হ্যাভেন ইন্টারন্যাশনাল স্কুলের দশম শ্রেণির বাণিজ্য বিভাগের ছাত্র মহসিন (১৮) নিহত হন। ওই ঘটনায় আহত হন আরও তিনজন। ৫ সেপ্টেম্বর সকালে নিহত মহসিনের বড় ভাই ইউসুফ আলী বাদী হয়ে ১৩ জনকে আসামি করে মোহাম্মদপুর থানায় একটি মামলা করেন।

জেএ/জেডএ/পিআর