মাদক ব্যবসায়ীর সাত বছরের কারাদণ্ড

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:০৮ পিএম, ১৭ সেপ্টেম্বর ২০১৯
প্রতীকী ছবি

ঢাকার ভাষানটেকের হেরোইন ও ইয়াবা ব্যবসায়ী শফিকুল ইসলাম ওরফে জামাই শফিককে সাত বছর কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।

মঙ্গলবার ঢাকার বিশেষ জজ আদালত-৩ এর বিচারক আবু সৈয়দ দিলজার হোসেন আসামির উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন। রায়ে মাদক আইনের এক ধারায় পাঁচ বছর সশ্রম কারাদণ্ড এবং ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ছয় মাসের সশ্রম কারাদণ্ডের আদেশ দেয়া হয়েছে। অপর এক ধারায় দুই বছর সশ্রম এবং এক হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও এক মাসের সশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে।

মামলার অভিযোগ থেকে জানা যায়, ২০১৮ সালের ২৭ এপ্রিল গোপন সংবাদের ভিত্তিতে রাজধানীর ভাষানটেক থানাধীন বাগানবাড়ীর বেনারসি মাঠের এক নম্বর গেটের সামনে পাকা রাস্তায় অভিযান চালায় পুলিশ। এ সময় পুলিশের উপস্থিতি টের হয়ে মাদক ব্যবসায়ী শফিকুল ইসলাম ওরফে জামাই শফিক (২৩) দৌড়ে পালানোর চেষ্টা করেন। পালানোর সময় শফিককে গ্রেফতার করে পুলিশ। তখন তার কাছে ১০০ গ্রাম ওজনের এক হাজার ১৫ হেরোইন (মূল্য এক লাখ এক হাজার ৫০০ টাকা) ও ২০ পিস ইয়াবা ট্যাবলেট পাওয়া যায়।

ওই ঘটনায় ভাষানটেক থানার উপ-পরিদর্শক রুহুল আমিন হাওলাদার বাদী হয়ে তার বিরুদ্ধে মামলাটি করেন। গত বছরের ৩০ জুন ওই থানার উপ-পরিদর্শক রিপন আলী শেখ আসামির বিরুদ্ধে চার্জশিট দাখিল করেন। চার্জশিটভুক্ত ১১ সাক্ষীর মধ্যে বিভিন্ন সময়ে সাতজন সাক্ষ্য দেন।

জেএ/জেডএ/এমএস