মানহানির মামলায় খালাস ইন্স্যুরেন্স নিউজবিডির সম্পাদক

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১১:৪৯ পিএম, ০৯ অক্টোবর ২০১৯

মানহানির মামলায় খালাস পেয়েছেন ইন্স্যুরেন্স নিউজবিডির সম্পাদক ও প্রকাশক মোস্তাফিজুর রহমান টুংকু। বুধবার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত-২১ এর বিচারক সাদবীর ইয়াছির আহসান চৌধুরী খালাসের এ আদেশ দেন। ২০১১ সালে মামলাটি দায়ের করা হয়।

পাক্ষিক ব্যাংক-বীমা পত্রিকার নির্বাহী সম্পাদকের দায়িত্ব পালনকালে মোস্তাফিজুর রহমানের বিরুদ্ধে মামলাটি দায়ের করেন প্রগতি লাইফ ইন্স্যুরেন্সের সিনিয়র এক্সিকিউটি ভাইস প্রেসিডেন্ট আলহাজ জাহাঙ্গীর আলম। পত্রিকাটির সম্পাদকসহ পাঁচজনের বিরুদ্ধে এ মামলা করা হয়।

আদালত সূত্রে জানা গেছে, প্রগতি লাইফের প্রভাবশালী কর্মকর্তা আলহাজ জাহাঙ্গীর আলম গাড়ি চুড়ির মামলায় গ্রেফতার শীর্ষক সংবাদ প্রকাশ করে পাক্ষিক ব্যাংক-বীমা পত্রিকা। এতে গাড়ি চুরির একটি মামলায় জাহাঙ্গীর আলম গ্রেফতার হয়েছেন বলে উল্লেখ করা হয়। একই সঙ্গে ভুয়া ব্যবসা দেখিয়ে কমিশনের নামে কোটি টাকা হাতিয়ে নেয়ার কথাও তুলে ধরা হয় ওই সংবাদে।

এতে জাহাঙ্গীর আলম তার মানহানি হয়েছে বলে একটি মামলা দায়ের করেন। পরবর্তীতে মামলায় ৫০০, ৫০১ ও ৫০২ ধারায় চার্জ গঠন করা হয়। আদালত মামলাটির নথিপত্র পর্যালোচনা করে আজ আসামিদের বেকসুর খালাস দেন।

আসামিপক্ষের আইনজীবী মোহাম্মদ জাহেদুল ইসলাম জানান, মামালাটি যে হয়রানিমূলক তা মামলার রায়ের মাধ্যমেই প্রমাণিত হয়েছে।

উল্লেখ্য, একই সংবাদে মানহানির অভিযোগ এনে অপর মামলা করেন প্রগতি লাইফের সাবেক মুখ্য নির্বাহী কর্মকর্তা জাফর হালিম। এ মামলাও করা হয় ২০১১ সালে। মামলাটি গত মে মাসে খারিজ করে দিয়েছেন ঢাকার জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের ২১ নম্বর আদালত।

এমএএস/বিএ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]