ছুটি শেষে বিচারপতি ও আইনজীবীদের মিলনমেলা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:৩২ পিএম, ১৩ অক্টোবর ২০১৯

প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন ও সুপ্রিম কোর্টের আপিল বিভাগ এবং হাইকোর্ট বিভাগের বিচারপতি ও সুপ্রিম কোর্টের সব আইনজীবীর মিলনমেলা অনুষ্ঠিত হয়েছে। সুপ্রিম কোর্টের ছুটি ও অবকাশ মিলে দীর্ঘ এক মাস ১০ দিন নিয়মিত কার্যক্রম বন্ধ থাকার পর এই মিলনমেলা অনুষ্ঠিত হয়।

রোববার সুপ্রিম কোর্টের আপিল বিভাগের সামনের চত্বরে প্রধান বিচারপতির নেতৃত্বে উভয় বিভাগের বিচারপতি ও সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির (বারের) সব আইনজীবীর অংশগ্রহণে এই মিলনমেলা অনুষ্ঠিত হয়েছে।

মিলনমেলায় প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন বিচারপতি ও আইনজীবীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন। সবার সাথে দেখা করে তাদের খোঁজ-খবর নেন। তখন আপিল ও হাইকোর্ট বিভাগের বিচারপতি ও জ্যেষ্ঠ আইনজীবীরা চা চক্রে অংশ নেন।

court-(3).jpg

রোববার অনুষ্ঠিত বিচারপতি ও আইনজীবীদের মিলনমেলায় অংশগ্রহণ করেন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সম্পাদক ও আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক এবং গণপূর্তমন্ত্রী অ্যাডভোকেট শ ম রেজাউল করিম, রাষ্ট্রের প্রধান আইন কর্মকর্তা অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম, সিনিয়র আইনজীবী ড. কামাল হোসেন, বাংলাদেশ বার কাউন্সিলের ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়ুন, অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল অ্যাডভোকেট মো. মোমতাজ উদ্দিন ফকির, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট এ এম আমিন উদ্দিন ও সম্পাদক ব্যারিস্টার এ এম মাহবুব উদ্দিন খোকন।

court-(3).jpg

অনুষ্ঠানে সাবেক আইনমন্ত্রী সিনিয়র আইনজীবী ব্যারিস্টার শফিক আহমেদ, তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা ও সাবেক অ্যাটর্নি জেনারেল এ এফ হাসান আরিফ, সাবেক স্পিকার ব্যারিস্টার জমিরউদ্দিন সরকার, সিনিয়র আইনজীবী ও সুপ্রিম কোর্ট বারের সাবেক সভাপতি ব্যারিস্টার এম আমির-উল ইসলাম, অ্যাডভোকেট আব্দুল বাসেত মজুমদার, খন্দকার মাহবুব হোসেন, ব্যারিস্টার রুকন উদ্দিন মাহমুদ, সাবেক আইনমন্ত্রী অ্যাডভোকেট আব্দুল মতিন খসরু, এ জে মোহাম্মদ আলী, জয়নুল আবেদীন, মীর নাসির, ব্যারিস্টার বদরুদ্দোজা বাদল প্রমুখ উপস্থিত ছিলেন।

তাদের অংশগ্রহণে সুপ্রিম কোর্ট চত্বর পরিণত হয় বিচারপতি ও আইনজীবীদের মিলনমেলায়। এসময় তারা পরস্পর পরস্পরের সঙ্গে কুশলবিনিময় করেন।

এফএইচ/এনএফ/এমএস