ধর্ষণচেষ্টা : সাবেক উপ-সচিব রেজাউলের জামিন মেলেনি

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০২:১১ পিএম, ১৬ অক্টোবর ২০১৯
প্রতীকী ছবি

ধর্ষণচেষ্টার অভিযোগে দায়ের করা মামলায় গ্রেফতার সংস্কৃতি মন্ত্রণালয়ের সাবেক উপ-সচিব এ কে এম রেজাউল করিম রতনের জামিন আবেদন নামঞ্জুর করেছেন আদালত। বুধবার ঢাকা মহানগর হাকিম মামুনুর রশীদ শুনানি শেষে তার জামিন আবেদন নামঞ্জুর করেন।

এর আগে গত রোববার (১৩ অক্টোবর) ঢাকা মহানগর হাকিম আদালতে তাকে হাজির করে পুলিশ। এ সময় হাজারীবাগ থানায় দায়ের করা মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তাকে কারাগারে আটক রাখার আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা ওই থানার উপ-পরিদর্শক রাজিব হাসান।

অন্যদিকে তার আইনজীবী জামিন চেয়ে আবেদন করেন। ঢাকা মহানগর হাকিম নিভানা খায়ের জেসী আসামিকে কারাগারে পাঠানোর আদেশ দিয়ে জামিন শুনানির জন্য আজ বুধবার (১৬ অক্টোবর) দিন ধার্য করেন।

শনিবার (১২ অক্টোবর) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে হাজারীবাগ মধুবাজার এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

হাজারীবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ইকরাম আলী মিয়া জানান, গত ৭ অক্টোবর এক ভুক্তভোগী ধর্ষণচেষ্টার অভিযোগে নারী ও শিশু নির্যাতন দমন আইনের একটি মামলা করেন। গ্রেফতার রেজাউল আজও (শনিবার) ভুক্তভোগীর বাসায় যাওয়ার চেষ্টা করছিলেন। সংবাদ পেয়ে তাকে গ্রেফতার করা হয়েছে।

ওই নারীর অভিযোগ, গত ১ অক্টোবর ধর্ষণের চেষ্টা চালান সাবেক উপ-সচিব এ কে এম রেজাউল করিম। বাধা দিলে মারধর ও হাত ভেঙে দেন তিনি। ৭ অক্টোবর তিনি হাজারীবাগ থানায় ধর্ষণচেষ্টা মামলা করেন।

এর আগেও জোরপূর্বক সম্পর্ক স্থাপনের চেষ্টা ও নির্যাতন চালানোর অভিযোগে রেজাউল করিমের নামে ২০১৮ সালের ২৮ জুলাই ধানমন্ডি থানায় নারী ও শিশু নির্যাতন আইনে একটি মামলা হয়। এছাড়া ২০১৯ সালে ২ জুন গাড়িচাপা দিয়ে হত্যাচেষ্টার অভিযোগে আরেকটি মামলা হয় তার বিরুদ্ধে।

জেএ/আরএস/পিআর