রবির কাছে ৮৬৭ কোটি টাকা পাওনা : হাইকোর্টের আদেশ পেছাল

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০২:০১ পিএম, ২২ অক্টোবর ২০১৯
ফাইল ছবি

বেসরকারি মোবাইল অপারেটর রবি আজিয়াটার কোম্পানির কাছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) পাওনা ৮৬৭ কোটি ২৩ লাখ টাকা আদায়ের ওপর হাইকোর্টে নিষেধাজ্ঞা চেয়ে করা আবেদনের ওপর আদেশ পিছিয়েছে।

আজ মঙ্গলবার এ বিষয়ে আদেশের দিন ধার্য ছিল। তবে তা পিছিয়ে আগামী বৃহস্পতিবার (২৪ অক্টোবর) দিন ঠিক করেছেন আদালত।

হাইকোর্টের বিচারপতি মামনুন রহমান ও বিচারপতি খিজির হায়াতের সমন্বয়ে গঠিত বেঞ্চ আদেশের জন্য এই দিন করে আদেশ দেন।

রবির আইনজীবী ব্যারিস্টার কাজী এরশাদুল আলম বলেন, গত রোববার হাইকোর্ট আমাদের আপিল শুনানির জন্য গ্রহণ করে নিষেধাজ্ঞার আবেদনের ওপর আদেশের জন্য মঙ্গলবার দিন ঠিক করেছিলেন। এখন এই আদেশের দিন পিছিয়ে আগামী বৃহস্পতিবার দুপুর ২টার সময় নির্ধারণ করা হয়েছে।

গত বছরের ৩১ জুলাই ৮৬৭ কোটি ২৩ লাখ টাকা দাবি করে বিটিআরসি রবিকে চিঠি দেয়। পরে রবি ওই চিঠির বিষয়ে নিম্ন আদালতে টাইটেল স্যুট (মামলা) করে। একই সঙ্গে, ওই মামলা নিষ্পত্তি না হওয়া পর্যন্ত অর্থ আদায়ের ওপর অস্থায়ী নিষেধাজ্ঞা চেয়ে আবেদন করে। পরে নিম্ন আদালত রবির অস্থায়ী নিষেধাজ্ঞার আবেদন খারিজ করে দেন। ওই আদেশের বিরুদ্ধে হাইকোর্টে আপিল করে রবি। গত রোববার হাইকোর্ট আপিলটি শুনানির জন্য গ্রহণ করেন।

এফএইচ/এসআর/পিআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]