হাইকোর্টে জুয়েলার্স সমিতির নির্বাচন স্থগিত

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪:০০ পিএম, ০৪ নভেম্বর ২০১৯

বাংলাদেশ জুয়েলার্স সমিতির (বাজুস) ২০১৯-২১ মেয়াদের নির্বাচনের ওপর স্থগিত করে আদেশ দিয়েছেন হাইকোর্ট। একই সঙ্গে নির্বাচন নিয়ে রুল জারি করেছেন আদালত। আগামী ৮ নভেম্বর রুলের শুনানি অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

বাজুসের এক সদস্যের করা সম্পূরক আবেদনের শুনানি নিয়ে সোমবার (৪ নভেম্বর) হাইকোর্টের বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি মো. মাহমুদ হাসান তালুকদারের সমন্বয়ে গঠিত বেঞ্চ রুলসহ এ আদেশ দেন।

আদালতে আজ আবেদনের পক্ষে ছিলেন আইনজীবী ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস, ব্যারিস্টার মেহেদী হাসান চৌধুরী ও আইনজীবী ইমাম হাসান। অপরপক্ষে ছিলেন ব্যারিস্টার রোকন উদ্দিন মাহমুদ, এ এম আমিন উদ্দিন ও অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মুরাদ রেজা।

ইমাম হাসান সাংবাদিকদের জানান, এ নির্বাচনের জন্য ১২ সেপ্টেম্বর একটি প্রাথমিক তালিকা প্রকাশ করা হয়। যেখানে ১১৪ জনের বিষয়ে আপত্তি জানিয়ে ১৮ সেপ্টেম্বর নির্বাচনী বোর্ডের আবেদন করেন নির্বাচনের প্রার্থী বিপুল ঘোষ (শঙ্কর)। কিন্তু নির্বাচনী বোর্ড ২৯ সেপ্টেম্বর ওই ১১৪ জনকে রেখে চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করেন। পরে তিনি এফবিসিসিআই’র আরবিট্রেশন ট্রাইব্যুনালে আবেদন করেন। এর মধ্যে তিনি হাইকোর্টে একটি রিটও করেন। ৩০ অক্টোবর আরবিট্রেশন ট্রাইব্যুনাল আবেদন খারিজ করেন।

পরে বিপুল ঘোষ হাইকোর্টে একটি সম্পূরক আবেদন করেন। ওই আবেদেনের শুনানি নিয়ে আদালত নির্বাচনের ওপর দুই মাসের স্থগিতাদেশ দিয়ে এক সপ্তাহের রুল জারি করেছেন। রুলে এফবিসিসিআই’র আরবিট্রেশন ট্রাইব্যুনালের সিদ্ধান্ত কেন অবৈধ হবে না তা জানতে চাওয়া হয়েছে। বাণিজ্য সচিবসহ ১২৯ জনকে এ রুলের জবাব দিতে বলা হয়েছে।

এফএইচ/আরএস/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]