আবরার রাহাতের মৃত্যু : প্রথম আলোর সম্পাদকের বিরুদ্ধে মামলা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫:৩১ পিএম, ০৬ নভেম্বর ২০১৯

দৈনিক প্রথম আলোর সাময়িকী ‘কিশোর আলো’র অনুষ্ঠানে বিদ্যুৎস্পৃষ্টে ঢাকা রেসিডেনসিয়াল মডেল কলেজের শিক্ষার্থী নাইমুল আবরার রাহাতের মৃত্যুর ঘটনায় আদালতে মামলা করা হয়েছে। মামলায় আসামি করা হয়েছে প্রথম আলোর সম্পাদক মতিউর রহমানকে।

বুধবার ঢাকার অতিরিক্ত মহানগর হাকিম আমিনুল হকের আদালতে অবহেলাজনিত কারণ উল্লেখ করে মামলাটি করেন আবরার রাহাতের বাবা মজিবুর রহমান। আদালত বাদীর জবানবন্দি গ্রহণ করে আবরারের মরদেহ তুলে ময়নাতদন্তের নির্দেশ দেন। এছাড়া অপমৃত্যুর মামলার সাথে এ মামলার তদন্তের নির্দেশ দিয়ে মোহাম্মদপুর থানাকে ১ ডিসেম্বর তদন্ত প্রতিবেদন দাখিলের নির্দেশ দেয়া হয়েছে।

মামলায় পেনাল কোডের ৩০৪ ধারায় অবহেলাজনিত মৃত্যুর অভিযোগ আনা হয়েছে। মামলার বাদীকে আইনগত সহায়তা করেন আইনজীবী ওমর ফারুক আসিফ।

গত ১ নভেম্বর প্রথম আলোর কিশোর ম্যাগাজিন ‘কিশোর আলো’র বর্ষপূর্তি অনুষ্ঠান দেখতে এসে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মারা যায় ঢাকা রেসিডেনসিয়াল মডেল কলেজের শিক্ষার্থী নাঈমুল আবরার (১৫)। সে নবম শ্রেণির (দিবা) ‘গ’ শাখার ছাত্র ছিল। তার কলেজ পরিচিতি নম্বর ৮৭১২।

আবরারের সহপাঠীদের অভিযোগ, আবরার বিদ্যুৎস্পৃষ্ট হওয়ার পর তাকে দ্রুত চিকিৎসা দেয়া প্রয়োজন ছিল। কিন্তু আয়োজক কর্তৃপক্ষ তাকে আশপাশের কোনো হাসপাতালে না নিয়ে মহাখালীর ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়ায় তার মৃত্যু হয়েছে।

জেএ/এমএসএইচ/এমকেএইচ