খালেদাকে মুক্তি না দিলে সরকার পতনে মাঠে নামব : খন্দকার মাহবুব

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:৫২ পিএম, ১৭ নভেম্বর ২০১৯

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সভাপতি ও জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের আহ্বায়ক খন্দকার মাহবুব হোসেন বলেছেন, আমরা সংবাদ পেয়েছি বেগম খালেদা জিয়া অত্যন্ত অসুস্থ। অবিলম্বে বেগম খালেদা জিয়ার মুক্তি দেয়া না হলে আমরা সরকার পতনের জন্য মাঠে নামব।

তিনি বলেন, তাৎক্ষণিকভাবে আমরা এই আইনজীবী সমাবেশের আহ্বান করেছি। অবিলম্বে যদি বেগম খালেদা জিয়ার মুক্তি না হয়, আমরা বিশ্বাস করি, এ সরকারের পতনের জন্য আমরা মাঠে নামব, ইনশাআল্লাহ। যে পর্যন্ত খালেদা জিয়া মুক্ত না হবেন, এ সরকারের পতনের জন্য আইনগতভাবে এবং গণতান্ত্রিকভাবে যা কিছু করা দরকার আমরা করব।

রোববার বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে সুপ্রিম কোর্টে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম কর্তৃক আয়োজিত আইনজীবীদের পদযাত্রার পূর্ব সময়ে এক সমাবেশে তিনি এসব কথা বলেন।

ফোরামের সদস্য সচিব অ্যাডভোকেট ফজলুর রহমানের সঞ্চলনায় আইনজীবী সমাবেশে সুপ্রিম কোর্ট বারের সাবেক সভাপতি অ্যাডভোকেট জয়নুল আবেদীন এবং বিএনপির ভাইস চেয়ারম্যান মীর মোহাম্মদ নাছির উদ্দিন বক্তব্য রাখেন।

এছাড়া খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিক্ষোভে আইনজীবী মাসুদ আহমেদ তালুকদার, তৈমুর আলম খন্দকার, আবেদ রাজা, সুপ্রিম কোর্ট বারের সম্পাদক ব্যারিস্টার মাহবুবউদ্দিন খোকন, বিএনপির আইনবিষয়ক সম্পাদক কায়সার কামাল, জিয়া উদ্দিন জিয়া, জামিল আক্তার এলাহী, ড. ফারহাত হোসেন, আখতারুজ্জামান, এবিএম রফিকুল হক তালুকদার রাজা, মির্জা আল মাহমুদ, আইয়ুব আলী আশ্রাফী, আনিছুর রহমান খান, মোহাম্মদ আলী, অ্যাডভোকেট সুজা প্রমুখ অংশ নেন।

আইনজীবী সমাবেশে মীর মোহাম্মদ নাছির উদ্দিন বলেন, খালেদা জিয়ার মুক্তি হবে রাজপথের আন্দোলনে। আমরা রাজপথে আন্দোলন করে খালেদা জিয়াকে মুক্ত করে আনব।

সমাবেশ শেষে আইনজীবীরা অবিলম্বে খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিক্ষোভ করেন।

এফএইচ/আরএস/এমএস