পল্লবীতে শিশু ধর্ষণ : দোকান মালিকের যাবজ্জীবন

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:৪৭ পিএম, ০১ ডিসেম্বর ২০১৯

রাজধানীর পল্লবী থানা এলাকায় আট বছরের এক শিশুকে ধর্ষণের অভিযোগ প্রমাণিত হওয়ায় সাংবাদিক প্লটের আমেনা ভ্যারাইটিজ দোকানের মালিক আকবরকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। কারাদণ্ডের পাশাপাশি ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ছয় মাসের কারাদণ্ডের আদেশ দেন আদালত।

রোববার ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর বিচারক মঞ্জুরুল হোসেন আসামির উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন। রায় ঘোষণার পর সাজা পরোয়ানা দিয়ে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

মামলার বাদীর আইনজীবী ফাহমিদা আক্তার বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলার অভিযোগ থেকে জানা যায়, ধর্ষণের শিকার ওই শিশু তার নানির সঙ্গে পল্লবী এলাকায় বসবাস করত। ২০১৭ সালের ১৩ ডিসেম্বর সন্ধ্যায় চকলেট কিনতে শিশুটি আমেনা ভ্যারাইটিজ দোকানে যায়। দোকানের মালিক আকবর চকলেট না দিয়ে তাকে কিছু বাজার দিয়ে তার বাসায় পাঠায়। আকবরও তার পিছে পিছে যায়। বাসায় গিয়ে আকবর শিশুটিকে ধর্ষণ করে। এ ঘটনায় শিশুটির নানি পল্লবী থানায় একটি মামলা করেন।

২০১৮ সালের ৩১ মার্চ পল্লবী থানার উপ-পরিদর্শক রবিউল আউয়াল আসামির বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করেন। একই বছরের ৯ আগস্ট আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করেন আদালত। ৯ জন সাক্ষীর মধ্যে বিভিন্ন সময়ে ৬ জন আদালতে সাক্ষ্য দেন।

জেএ/বিএ/জেআইএম