কায়সার কামালকে জেলগেটে জিজ্ঞাসাবাদের নির্দেশ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬:০১ পিএম, ০৫ ডিসেম্বর ২০১৯

‘অনুমতি ছাড়া’ অন্যের স্ত্রীর সঙ্গে সম্পর্ক স্থাপনের অভিযোগে গ্রেফতার বিএনপির আইন বিষয়ক সম্পাদক ব্যারিস্টার কায়সার কামালকে পাঁচদিনের মধ্যে একদিন জেলগেটে জিজ্ঞাসাবাদের নির্দেশ দিয়েছেন আদালত। বৃহস্পতিবার (৫ ডিসেম্বর) ঢাকা মহানগর হাকিম দেবব্রত বিশ্বাস শুনানি শেষে এ নির্দেশ দেন।

ঢাকা মহানগর হাকিম আদালতে কায়সার কামালকে হাজির করে মামলার সুষ্ঠু তদন্তের জন্য তিনদিনের রিমান্ড আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা কলাবাগান থানার উপ-পরিদর্শক আওলাদ হোসেন। অন্যদিকে তাদের আইনজীবীরা রিমান্ড বাতিল চেয়ে জামিনের আবেদন করেন।

উভয় পক্ষের শুনানি শেষে আদালত পাঁচদিনের মধ্যে জেলগেটে একদিনের জিজ্ঞাসাবাদের নির্দেশ দেন। এছাড়া জেলগেটে জিজ্ঞাসাবাদ শেষে প্রতিবেদন পাওয়ার পর জামিন শুনানি হবে বলে জানান আদালত।

এর আগে গতকাল বুধবার আটক করা কায়সার কামালকে আজ (বৃহস্পতিবার) মামলায় গ্রেফতার দেখিয়ে আদালতে পাঠানো হয়। ব্যারিস্টার আতিকুর রহমান নামে অপর এক আইনজীবী কলাবাগান থানায় তার বিরুদ্ধে মামলা করেন। মামলা নম্বর-৩।

এ বিষয়ে কলাবাগান থানার ইন্সপেক্টর (অপারেশন) ঠাকুর দাস বলেন, আতিকুর রহমান প্রতারণার অভিযোগ এনে ব্যারিস্টার কায়সার কামালের নামে ফৌজদারি কার্যবিধি ৪২০ ধারায় একটি মামলা করেন। এ মামলায় তাকে গ্রেফতার দেখিয়ে আদালতে পাঠানো হয়

মামলার এজাহারে উল্লেখ করা হয়, ‘আতিকুর রহমানের অনুমতি ছাড়া তার স্ত্রীর সঙ্গে যোগাযোগ, গাড়িতে নিয়ে ঘোরা তথা সম্পর্ক বজায় রেখেছেন কায়সার কামাল। এ সম্পর্কের ফলে তিনি নিজে এবং নিজের সংসার জীবনে ক্ষতিগ্রস্ত হয়েছেন।’

এ মর্মে কায়সার কামালের বিরুদ্ধে প্রতারণার অভিযোগ আনেন আতিকুর রহমান।

জেএ/আরএস/এমকেএইচ