পরিচয় ‘গোপন’ করে কোর্টে ঢোকার চেষ্টা, আইনজীবী আটক

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১২:৪৯ পিএম, ১২ ডিসেম্বর ২০১৯

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় দণ্ডিত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন শুনানি চলার সময় বৃহস্পতিবার সুপ্রিম কোর্টের গেট থেকে ফাইজুল্লাহ নামে এক আইনজীবীকে আটক করেছে পুলিশ। এই আইনজীবী পরিচয় গোপন করে পুলিশের সঙ্গে বাগবিতণ্ডা করায় তাকে আটক করা হয়েছে বলে জানিয়েছেন ডিএমপির রমনা বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) মো. সাজ্জাদুর রহমান।

প্রত্যক্ষদর্শীরা জানান, পুলিশ ঘটনাস্থলে তল্লাশি করার সময় ফাইজুল্লাহ কোর্টের ভেতরে প্রবেশের চেষ্টা করেন। তখন পুলিশ সদস্যরা তার পরিচয় জানতে চাইলে তিনি উল্টো প্রশ্ন করেন- আপনি কে? কোর্ট সংশ্লিষ্ট কেউ আপনাদের সঙ্গে আছে? কিন্তু ওই সময় তিনি তার পরিচয় দিতে চাননি। তাকে প্রবেশে বাধা দেয়া হলে তিনি বাগবিতণ্ডা শুরু করেন। ফলে পুলিশ তাকে আটক করে প্রিজনভ্যানে তোলে।

এ বিষয়ে ডিএমপির রমনা বিভাগের উপ-কমিশনার (ডিসি) মো. সাজ্জাদুর রহমান বলেন, আমরা এখানে নিরাপত্তার দায়িত্ব পালন করছি। কে কী করে, তা আমরা জানি না। কোর্টে প্রবেশের সময় সবাইকে তল্লাশি করা হচ্ছে। পরিচয় নিশ্চিত না হয়ে ভেতরে কাউকে প্রবেশ করতে দেয়া হচ্ছে না।

তিনি বলেন, ‘তল্লাশি চলার সময় একজনকে তার পরিচয় জিজ্ঞাসা করা হলে তিনি পরিচয় না দিয়ে উল্টো প্রশ্ন করেন- আপনি আমার পরিচয় জানার কে? আপনাদের সঙ্গে কি কোর্টসংশ্লিষ্ট কেউ আছেন? আমি কে আপনারা চেনেন না? আজই কি এখানে নতুন ডিউটি করছেন?’

‘তিনি এভাবে বাগবিতণ্ডা শুরু করেন এবং পরিচয় না দিয়ে প্রবেশের চেষ্টা করলে তাকে পুলিশি হেফাজতে নেয়া হয়। আইন অনুযায়ী এ বিষয়ে পরবর্তীতে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে’,- যোগ করেন ডিসি মো. সাজ্জাদুর রহমান।

এমএএস/জেইউ/জেডএ/জেআইএম

টাইমলাইন