খালেদার শুনানি চলাকালে আইনজীবী আটক, বারের নিন্দা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০২:১৯ এএম, ১৩ ডিসেম্বর ২০১৯

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় দণ্ডিত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন শুনানি চলাকালে বৃহস্পতিবার সুপ্রিম কোর্টের গেটে অ্যাডভোকেট মো. ফয়জুল্লাহকে পুলিশ কর্তৃক আটকের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি (বার)।

সমিতির সভাপতি এএম আমিন উদ্দিন ও সম্পাদক ব্যারিস্টার এএম মাহবুব উদ্দিন খোকন এক বিবৃতিতে এ ঘটনায় দোষীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জোর দাবি জানান।

এছাড়া আইনজীবীদের আইডিকার্ড চেক করতে সুপ্রিম কোর্ট প্রশাসন এবং আইনজীবী সমিতির কর্মকর্তাদের উপস্থিতিরও দাবি জানান। ভবিষ্যতে এ ধরনের ঘটনা যাতে পুনরাবৃত্তি না ঘটে তা নিশ্চিত করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে ব্যবস্থা গ্রহণের দাবি জানান তারা।

এর আগে, খালেদার জামিন শুনানি চলাকালে সুপ্রিম কোর্টের গেট থেকে অ্যাডভোকেট মো. ফাইজুল্লাহকে আটক করে পুলিশ। এই আইনজীবী পরিচয় গোপন করে পুলিশের সঙ্গে বাগবিতণ্ডা করায় তাকে আটক করা হয়েছে বলে জানান ডিএমপির রমনা বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) মো. সাজ্জাদুর রহমান।

প্রত্যক্ষদর্শীরা জানান, পুলিশ ঘটনাস্থলে তল্লাশি করার সময় ফাইজুল্লাহ কোর্টের ভেতরে প্রবেশের চেষ্টা করেন। তখন পুলিশ সদস্যরা তার পরিচয় জানতে চাইলে তিনি উল্টো প্রশ্ন করেন- আপনি কে? কোর্ট-সংশ্লিষ্ট কেউ আপনাদের সঙ্গে আছে? কিন্তু ওই সময় তিনি তার পরিচয় দিতে চাননি। তাকে প্রবেশে বাধা দেয়া হলে তিনি বাগবিতণ্ডা শুরু করেন। ফলে পুলিশ তাকে আটক করে প্রিজনভ্যানে তোলে।

এফএইচ/বিএ

টাইমলাইন