মোটরসাইকেল পোড়ানোর মামলায় ফখরুলসহ ১৯ জনের আগাম জামিন

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪:৫০ পিএম, ১৫ ডিসেম্বর ২০১৯

সুপ্রিম কোর্ট এলাকার আশপাশে তিনটি মোটরসাইকেল পোড়ানোর ঘটনায় দায়ের করা পৃথক দুই মামলায় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ ১৯ নেতা আগাম জামিন পেয়েছেন। জামিন আবেদনের বিষয়ে শুনানি নিয়ে রোববার হাইকোর্টের বিচারপতি জাহাঙ্গীর হোসেন ও বিচারপতি মো. রিয়াজ উদ্দিন খানের সমন্বয়ে গঠিত বেঞ্চ তাদের জামিন আবেদন মঞ্জুর করে আদেশ দেন।

বিএনপি নেতাদের পক্ষে আজ জামিন শুনানিতে ছিলেন খন্দকার মাহবুব হোসেন ও জয়নুল আবেদীন। তাদের সঙ্গে ছিলেন, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, মাহবুব উদ্দিন খোকান, রুহুল কুদ্দুস কাজল, সগীর হোসেনে লিয়ন, ব্যারিস্টার এহসানুর রহমান ও অ্যাডভোকেট জিএম আক্তার জাকির প্রমুখ।

আগাম জামিনপ্রাপ্তদের মধ্যে রয়েছেন- বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস ও গয়েশ্বর চন্দ্র রায়, ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান, মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ, শওকত মাহমুদ, অ্যাডভোকেট জয়নুল আবেদীন, কেন্দ্রীয় নেতা শাহ মো. আবু জাফর ও নিপুন রায় চৌধুরী, বিএনপি চেয়ারপারসনের বিশেষ সহকারি শামসুর রহমান শিমুল বিশ্বাসসহ ১৯ জন।

এর আগে দুপুরে অপর এক হাইকোর্ট বেঞ্চ থেকে বিএনপির দুই আইনজীবী নেতার জামিন মঞ্জুর করেন আদালত।

এর আগে আজ রোববার সকালে মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ ২১ নেতা আগাম জামিন চেয়ে হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় আবেদন করেন

গত বুধবার (১১ ডিসেম্বর) বিকেলে ঢাকার সুপ্রিম কোর্ট এলাকায় তিনটি মোটরসাইকেলে আগুন দেয়ার ঘটনা ঘটে। এ ঘটনায় শাহবাগ থানায় পৃথক দুটি মামলা করা হয়। এতে মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ ১৩৫ জনকে আসামি করা হয়।

এফএইচ/এনএফ/জেআইএম/এমএস