হালদাভ্যালী চা বাগানের দুই ম্যানেজার কারাগারে

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক চট্টগ্রাম
প্রকাশিত: ০৭:৩৫ পিএম, ১৪ জানুয়ারি ২০২০
ম্যানেজার জাহাঙ্গীর আলম

অবৈধভাবে বনভূমি দখলের অভিযোগে দায়ের করা মামলায় ফটিকছড়ির হালদাভ্যালী চা বাগানের ম্যানেজার জাহাঙ্গীর আলম এবং সহকারী ম্যানেজার রাজিব আহমদ রানাকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

মঙ্গলবার দুপুরে বন বিভাগের দায়ের করা একটি মামলায় আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করে। চট্টগ্রাম জুডিশিয়াল আদালতের ম্যাজিস্ট্রেট জিসান সানজিদা তাদের জামিন আবেদন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

আদালত সূত্রে জানা গেছে, জেলার ফটিকছড়ির নারায়নহাট রেঞ্জের আওতাধীন বালুখালী বিটের কয়েকশ একর জায়গা জোরপূর্বক দখল করে নিজেদের বাগানের সীমানায় নিয়ে গেছে হালদাভ্যালী চা বাগান কর্তৃপক্ষ। যদিও হালদাভ্যালী চা বাগান কর্তৃপক্ষ ১৩৪ একর জায়গা লিজ নিয়েছেন।

বালুখালী বিটের বিট কর্মকর্তা সুরজিৎ চৌধুরী জানান, হালদাভ্যালী চা বাগান কর্তৃপক্ষ বালুখালী বিটের অধিকাংশ জায়গা জোরপূর্বক দখল করেছে। তাদের বিরুদ্ধে প্রশাসনিক নানা পদক্ষেপ নেয়া হলেও দখলদারিত্ব কমছে না। ফটিকছড়ি ও ভূজপুর থানা এবং বন আদালতে হালদাভ্যালী চা বাগান কর্তৃপক্ষের বিরুদ্ধে ৩০টির মতো মামলা চলমান।

আবু আজাদ/জেএইচ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]