দুদকের মামলায় ইনকিলাব সম্পাদকের স্থায়ী জামিন

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০২:৫২ পিএম, ১৫ জানুয়ারি ২০২০

জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জন ও সম্পদের তথ্য গোপনের অভিযোগে করা মামলায় দৈনিক ইনকিলাব পত্রিকার সম্পাদক এ এম এম বাহাউদ্দীনের স্থায়ী জামিন আবেদন মঞ্জুর করেছেন আদালত।

বুধবার ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশের আদালতে তিনি আত্মসমর্পণ করে স্থায়ী জামিনের আবেদন করেন। শুনানি শেষে আদালত তা মঞ্জুর করেন।

এর আগে গত বছরের ১৮ নভেম্বর হাইকোর্টের বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি এ কে এম জহিরুল হকের সমন্বয়ে গঠিত বেঞ্চ তাকে চার সপ্তাহের আগাম জামিন দেন। চার সাপ্তাহের জামিনের মেয়াদ শেষ হওয়ায় তিনি মহানগর দায়রা জজ আদালতে গিয়ে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেছিলেন। আদালত তখন অস্থায়ী জামিন মঞ্জুর করেন। আজ তিনি আদালতে আবারও আত্মসমর্পণ করে স্থায়ী জামিনের আবেদন করলে আদালত তা মঞ্জুর করেন।

এক কোটি ৭০ লাখ টাকার জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জন ও সম্পদের তথ্য গোপনের অভিযোগে গত ৪ নভেম্বর তার বিরুদ্ধে মামলা করে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

মামলার এজাহারে বলা হয়, বাহাউদ্দীন এক কোটি ৭০ লাখ ২৯ হাজার ৪৩৩ টাকার জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জন করেছেন। তিনি দুদকে জমা দেয়া সম্পদ বিবরণীতে ভিত্তিহীন ও মিথ্যা তথ্য দেয়ার মাধ্যমে ৮৯ লাখ ১৯ হাজার টাকার সম্পদের তথ্য গোপন করেছেন।

বাহাউদ্দীনের বিরুদ্ধে ২০১৬ সালে দুর্নীতির অভিযোগে অনুসন্ধান শুরু হয়। অনুসন্ধানের সময় সম্পদের বিবরণীর নোটিশ জারি করা হলে ২০১৭ সালের ১ নভেম্বর দুদকে সম্পদবিবরণী জমা দেন তিনি। সেখানে তিনি এক কোটি ৬৫ লাখ ১৮ হাজার ৬৯৫ টাকার সম্পদের তথ্য দেন।

জেএ/জেডএ/এমএস