পুলিশ হেফাজতে মৃত্যু : ওসিসহ ৪ জনের বিরুদ্ধে মামলা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:৫১ পিএম, ১৬ জানুয়ারি ২০২০

থানায় নির্যাতনে আলমগীর হোসেন (৩৫) নামে এক প্রাইভেটকার চালকের মৃত্যুর অভিযোগে রাজধানীর উত্তরা পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তপন চন্দ্র সাহাসহ চার পুলিশের বিরুদ্ধে মামলা করা হয়েছে।

বুধবার (১৫ জানুয়ারি) ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশের আদালতে এ মামলা করেন নিহতের স্ত্রী আলো বেগম। আদালত বাদীর জবানবন্দি গ্রহণ করে পরে আদেশ দেবেন বলে জানিয়েছেন।

আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর তাপস কুমার পাল বৃহস্পতিবার (১৬ জানুয়ারি) মামলার বিষয়টি নিশ্চিত করেন। মামলার অপর আসামিরা হলেন উত্তরা পশ্চিম থানার এসআই মো. মিজানুর রহমান, এএসআই নামজুল ও মো. সোহাগ।

নিহতের আলমগীরের স্বজনরা জানান, তিনি প্রাইভেটকার চালাতেন। গ্রামের বাড়ি গাইবান্ধা সদরের কালীবাড়ি এলাকায়। রাজধানীর উত্তরার ১০ নম্বর সেক্টরের ফুলবাড়িয়ায় স্ত্রী ও দুই মেয়ে নিয়ে থাকতেন তিনি। গত ১৬ ডিসেম্বর রাতে ডিউটি শেষে বাসায় ফেরার পথে উত্তরা পশ্চিম থানার পুলিশ তাকে আটক করে থানায় নিয়ে যায়।

আলমগীরকে থানায় নির্যাতন করে পুলিশ। নির্যাতনের পর আদালতে নিয়ে যাওয়ার জন্য গাড়িতে তোলার সময় আলমগীর অসুস্থ ছিলেন। অসুস্থ অবস্থায় আদালত থেকে তাকে ঢাকা কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়। গত ১৯ ডিসেম্বর বিকেলে কারাগারে আলমগীরের মৃত্যু হয়।

জেএ/এমএসএইচ/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]