কর্মবিরতিতে যাচ্ছেন সারাদেশের আইনজীবী সহকারীরা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:৩০ পিএম, ২০ জানুয়ারি ২০২০

আইনজীবী সহকারী কাউন্সিল (ল ক্লার্ক) আইন পাশের দাবিতে কর্মবিরতিতে যাচ্ছেন আইনজীবীদের সহকারীরা। সুপ্রিম কোর্টসহ দেশের সকল আইনজীবী সমিতির আইনজীবী সহকারীরা এতে অংশ নেবেন। মঙ্গলবার (২১ জানুয়ারি) সকাল ১০টা থেকে বেলা ২টা পর্যন্ত এই কর্মবিরতি পালন করা হবে। বাংলাদেশ আইনজীবী সহকারী সমিতির কেন্দ্রীয় কার্যালয়ের পক্ষ থেকে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

সংগঠনে প্রচার সম্পাদক মো. হুমায়ুন কবির স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, কর্মবিরতিতে যাওয়ার জন্য সমিতির সভাপতি মোহাম্মদ নুর মিয়ার সভাপতিত্বে সাধারণ সম্পাদক মো. খোরশেদ আলমের পরিচালনায় এক সভা অনুষ্ঠিত হয়। সভায় আগমীকাল মঙ্গলবার কর্মবিরতিতে যাওয়ার সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

এ সময় সুপ্রিমকোর্ট আইনজীবী সহকারী সমিতির সভাপতি এবিএম গোলাম রহমান, সাধারণ সম্পাদক মো. মিজানুর রহমান, সাবেক সভাপতি মো. হারুন অর রশিদ, খন্দকার মো. শাহ আলম, সাবেক সাধারণ সম্পাদক মো. হুমায়ুন কবির, হাকিমুর রহমান, শ্রী অরুন কান্তি আইচ, ঢাকা আইনজীবী সহকারী সমিতির সভাপতি মো. আব্দুল মান্নান, সাধারণ সম্পাদক মো. এমদাদুল হক,ঢাকা মেট্টোপলিটন আইনজীবী সহকারী সমিতির সাধারণ সম্পাদক মো. শহিদুল ইসলাম, ঢাকা আইনজীবী সহকারী সমিতির সাবেক সভাপতি মো. মাহতাব উদ্দিন আহমেদ, মো. জসিম উদ্দিন প্রমুখ উপস্থিত ছিলেন।

যদি কর্মবিরতিতে যাওয়ার পর আইন পাশের বিষয়ে সিদ্ধান্ত না হলে আগামীতে আরও কঠিন কর্মসূচি পালন করা হবে বলে জানান তারা।

এফএইচ/এফআর/জেআইএম