ভিকারুননিসায় মডেল টেস্টের নামে টাকা আদায় বন্ধে হাইকোর্টের রুল

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬:০৪ পিএম, ০৪ ফেব্রুয়ারি ২০২০

রাজধানীর ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজে পিইসি, জেএসসি, এসএসসি ও এইচএসসি পরীক্ষার পূর্বে মডেল টেস্ট ও কোচিংয়ের নামে টাকা নেয়া কেন অবৈধ হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট।

একইসঙ্গে ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের উচ্চ মাধ্যমিক শাখায় আসন সংখ্যার অতিরিক্ত ১১ শতাংশ শিক্ষার্থী ভর্তি কেন অবৈধ হবে না, রুলে তাও জানতে চেয়েছেন আদালত। আগামী দুই সপ্তাহের মধ্যে শিক্ষা সচিবসহ সংশ্লিষ্টদের রুলের জবাব দিতে বলা হয়েছে।

এ সংক্রান্ত আবেদনের শুনানিতে মঙ্গলবার হাইকোর্টের বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ রুল জারি করেন। আদালতে রিটের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট ইউনুস আলী আকন্দ।

অ্যাডভোকেট ইউনুস আলী আকন্দ বলেন, ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের পিইসি, জেএসসি, এসএসসি ও এইচএসসি পরীক্ষার পূর্বে মডেল টেস্টের নামে ৫ হাজার টাকা ও কোচিংয়ের নামে ১ হাজার দুইশত থেকে ২ হাজার টাকা আদায় কররা হয়। কলেজে নিয়মানুযায়ী প্রতি সেকশনে ৫০ জন করে মোট ১৫০ শিক্ষার্থী ভর্তি করার কথা। কিন্তু সেখানে ১৭০ জন শিক্ষার্থী ভর্তি করে তারা। এই দুটি বিষয় চ্যালেঞ্জ করে রিট করেছিলাম। আদালত রিটের শুনানি নিয়ে রুল জারি করেছেন।

এফএইচ/এমএফ/পিআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]