সুমন হত্যা : দুজনের জবানবন্দি, তিনজন রিমান্ড

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬:৪৯ পিএম, ১২ ফেব্রুয়ারি ২০২০
নিহত সুমন শিকদার

রাজধানীর মোহাম্মদপুরের রায়েরবাজার এলাকায় যুবক সুমন শিকদারকে কুপিয়ে হত্যার ঘটনায় গ্রেফতার দুজন আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। অপরদিকে তিনজনের দুই দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বুধবার (১২ ফেব্রুয়ারি) গ্রেফতার পাঁচজনকে আদালতে হাজির করে গোয়েন্দা পুলিশ। এ সময় মামলার তদন্তকারী কর্মকর্তা আসামি আল আমিন খান ও ইমরানের জবানবন্দি রেকর্ড করার আবেদন করেন। আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকা মহানগর হাকিম শাহিনুর রহমান তাদের জবানবন্দি রেকর্ড করেন। জবানবন্দি রেকর্ড শেষে তাদেরকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

অপরদিকে আসামি রাসেল, শাকিল ও রাজীবের বিরুদ্ধে সাত দিনের রিমান্ড আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা। শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম দেবব্রত বিশ্বাস প্রত্যেকের দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে মঙ্গলবার (১১ ফেব্রুয়ারি) রাত ১১টা হতে ১২ ফেব্রুয়ারি ভোর পর্যন্ত ঢাকা মহানগরসহ আশপাশ এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে পুলিশ।

গত ১ ফেব্রুয়ারি ঢাকা সিটি নির্বাচনের ভোটগ্রহণ শেষে রাত সাড়ে ৮টার দিকে মোহাম্মদপুর থানাধীন রহিম বেপারীর ঘাট এলাকায় সুমন শিকদারকে কুপিয়ে হত্যা করে সন্ত্রাসীরা। এ ঘটনায় পরদিন মোহাম্মদপুর থানায় মামলা করা হয়। মামলাটি তদন্ত শুরু করে গোয়েন্দা বিভাগ।

জেএ/এমএসএইচ/পিআর