ইফার ১০৭ জনের চাকরি রাজস্ব খাতে দিতে হাইকোর্টের রুল

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:১৯ পিএম, ১২ মার্চ ২০২০

ইসলামিক ফাউন্ডেশনের মসজিদভিত্তিক শিশু ও গণশিক্ষা প্রকল্পে কাজ করা ১০৭ জনের চাকরি রাজস্ব খাতে নিয়ে স্থায়ী কেন করা হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট।

একইসঙ্গে, তাদের কেন জাতীয় বেতন স্কেলে অন্তর্ভুক্ত করা হবে না রুলে তাও জানতে চাওয়া হয়েছে।

আগামী চার সপ্তাহের মধ্যে পরিকল্পনা, সংস্থাপন ও অর্থ মন্ত্রণালয়ের সচিব এবং ইসলামিক ফাউন্ডেশনের চেয়ারম্যানসহ সংশ্লিষ্টদের এই রুলের জবাব দিতে বলা হয়েছে। জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করেন আইনজীবী ব্যারিস্টার মোহাম্মদ হুমায়ন কবীর পল্লব।

বৃহস্পতিবার (১২ মার্চ) এ সংক্রান্ত এক রিটের শুনানি নিয়ে হাইকোর্টের বিচারপতি জে বি এম হাসান ও বিচারপতি মো. খায়েরুল আলমের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন। আদালতে রিটের পক্ষে শুনানি করেন- আইনজীবী মোহাম্মদ হুমায়ন কবীর পল্লব।

আইনজীবী জানান, এর আগে ইসলামিক ফাউন্ডেশনে মসজিদভিত্তিক শিশু ও গণশিক্ষার প্রকল্পে তাদের নিয়োগ দেয়া হয়। প্রকল্পের ওই নিয়োগ রাজস্ব খাতে জাতীয় বেতন স্কেল অন্তর্ভুক্ত করার দাবি জানিয়ে গত ৮ মার্চ ইসলামিক ফাউন্ডেশন কর্তৃপক্ষ বরাবর আবেদন করেন। ওই আবেদনে সাড়া না দেয়ায় গত ১০ মার্চ রিট করা হয়। রিটের শুনানি নিয়ে আদালত রুল জারির আদেশ দেন।

এফএইচ/এফআর/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]