ঠিকাদার বাশার হত্যা : এলিন মোস্তাফিজ কারাগারে

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০২:২৫ পিএম, ১৯ মে ২০২০

রাজধানীর খিলগাঁওয়ের গোড়ান এলাকায় ঠিকাদার আবুল বাশার তালুকদারকে (৩২) কুপিয়ে হত্যার ঘটনায় গ্রেফতার এজাহারভুক্ত আসামি এলিন মোস্তাফিজকে (২৬) কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। মঙ্গলবার (১৯ মে) ঢাকা মহানগর হাকিম জসিম উদ্দিন এ আদেশ দেন।

একদিনের রিমান্ড শেষে আজ তাকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করে খিলগাঁও থানা পুলিশ। মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তাকে কারাগারে আটক রাখার আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা খিলগাঁও থানার উপ-পরিদর্শক আরসেল তালুকদার। আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকা মহানগর হাকিম জসিম উদ্দিন তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

খিলগাঁও থানার আদালতের সাধারণ নিবন্ধন শাখার মুন্সি কনস্টেবল নাসির উদ্দিন বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে রোববার (১৭ মে) ঢাকা মহানগর হাকিম নিভানা খায়ের জেসি একদিনের রিমান্ড মঞ্জুর করেন। শনিবার (১৬ মে) খিলগাঁও এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

এ মামলার এজাহারভুক্ত অপর আসামি শফিকুল ইসলাম শফিকের দুই দিনের রিমান্ড শেষে ১৮ মে ঘটনার দায় স্বীকার করে আদালতে স্বীকারোক্তিমুলক জবানবন্দি দিয়েছেন। এরপর তাকে কারাগারে পাঠানোর হয়।

উল্লেখ্য, খিলগাঁও এবং রামপুরা এলাকায় অবৈধ ইট, বালুর ব্যবসা এবং মাদক ব্যবসার নিয়ন্ত্রণ নিয়ে ওই এলাকার বিভিন্ন সন্ত্রাসী গ্রুপের মধ্যে দ্বন্দ্ব ছিল। আবুল বাশার তালুকদার খিলগাঁও ও রামপুরা থানা এলাকায় ইট ও বালু সরবরাহের ঠিকাদারি করতেন।

ইট, বালুর ব্যবসার নিয়ন্ত্রণকে কেন্দ্র করে সাইফুল গ্রুপের সঙ্গে দ্বন্দ্বে জড়িয়ে পড়েন আবুল বাশার গ্রুপ। এরই প্রেক্ষিত ১৩ মে রাতে আবুল বাশার তালুকদারকে কুপিয়ে খুন করে দুর্বৃত্তরা। এ ঘটনায় নিহতের ভাই উজ্জ্বল তালুকদার বাদী হয়ে ১১ জনের বিরুদ্ধে খিলগাঁও থানায় হত্যা মামলা করেন।

জেএ/বিএ/এমকেএইচ