ভার্চুয়াল কোর্টে জামিন হয়নি দক্ষিণ কোরিয়ার নাগরিকের

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০২:৪৭ পিএম, ১৯ মে ২০২০

রাজধানীর গুলশান থানার মানিলন্ডারিংয়ের অভিযোগের মামলায় বাংলাদেশে অনলাইন ক্যাসিনোর মূলহোতা সেলিম প্রধানের এক বিদেশি সহযোগীকে জামিন দেননি হাইকোর্ট। মঙ্গলবার (১৯ মে) হাইকোর্টের বিচারপতি জে বি এম হাসানের ভার্চুয়াল বেঞ্চে তার জামিন আবেদনের ওপর শুনানি অনুষ্ঠিত হয়।

ভার্চুয়াল আদালতে জামিন আবেদনের পক্ষে শুনানিতে ছিলেন আইনজীবী শরীফ আহমেদ। দুর্নীতি দমন কমিশনের পক্ষে ছিলেন আইনজীবী মো. খুরশীদ আলম খান।

খুরশীদ আলম খান সাংবাদিকদের জানান, গত ৩০ সেপ্টেম্বর দুপুরে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের থাই এয়ারওয়েজের ব্যাংককগামী একটি ফ্লাইট থেকে সেলিম প্রধানকে আটক করে র‌্যাব। এরপর সেলিম প্রধানের দেয়া তথ্যের ভিত্তিতে তার গুলশানের কার্যালয় এবং বনানীর বাসায় অভিযান চালান র‌্যাবের সদস্যরা। তখন তার কাছ থেকে বিপুল পরিমাণ দেশি বিদেশি অর্থসহ বিভিন্ন উপকরণ উদ্ধার করে। পরে ২ অক্টোবর গুলশান থানায় মানিলন্ডারিং মামলা হয়। ওই মামলায় ইয়াংসিক লি ছয় নম্বর আসামি। লি বলছেন তার বাড়ি দক্ষিণ কোরিয়া। আর থাকেন উত্তর কোরিয়ায়।

এই ইয়াংসিকের সঙ্গে যৌথভাবে সেলিম প্রধান বাংলাদেশে অনলাইন ক্যাসিনো খুলে বিপুল পরিমাণ অর্থ হাতিয়ে নিয়েছেন।

এ মামলায় চলতি বছরের ২২ জানুয়ারি লি’কে আটক করা হয়। আজ হাইকোর্টে তার জামিন শুনানি হয়। আদালত (কোনো আদেশ দেননি) নো অর্ডার আদেশ দিয়েছেন। অর্থাৎ তাকে জামিন দেননি বলে জানান দুদকের আইনজীবী মো. খুরশীদ আলম খান।

এফএইচ/এমএফ/এমকেএইচ