ফেসবুকে নেশাজাতীয় দ্রব্যের ছবি, কারাগারে যুবক

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০২:৫২ পিএম, ১৯ মে ২০২০

ফেসবুকে নেশাজাতীয় দ্রব্যের ছবি পোস্টের মাধ্যমে রাষ্ট্রের ভাবমূর্তি ক্ষুণ্ন করার অভিযোগে গ্রেফতার ফারহান ইমতিয়াজ নাঈমকে কারাগারে পাঠিয়েছেন আদালত। মঙ্গলবার (১৯ মে) ঢাকা মহানগর হাকিম জসিম উদ্দিন এ আদেশ দেন।

সোমবার ভোরে রাজধানীর তেজগাঁও থানার পশ্চিম নাখালপাড়া এলাকায় থেকে নাঈমকে গ্রেফতার করে র‌্যাব-২। এরপর তার বিরুদ্ধে তেজগাঁও থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা করা হয়।

মঙ্গলবার এ মামলায় গ্রেফতার দেখিয়ে তাকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করে পুলিশ। মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তাকে কারাগারে আটক রাখার আবেদন করা হয়। বিচারক তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

র‌্যাব-২ এর সহকারী পরিচালক এসপি জাহিদ আহসান বলেন, ফারহান ইমতিয়াজ নাঈম বিভিন্ন সময় নেশাজাতীয় দ্রব্যের ছবি পোস্টের মাধ্যমে রাষ্ট্রের ভাবমূর্তি বা সুনাম ক্ষুণ্ন করার চেষ্টা করছিল। এ ধরনের কাজের জন্য সমাজে বিশৃঙ্খলা সৃষ্টিসহ ঘৃণার উদ্বেগ হতে পারে।

তিনি বলেন, যুবসমাজের একটি অংশ মাদকাসক্তির কবলে পড়ে নানা ধরনের অপরাধমূলক কর্মকাণ্ডে জড়িয়ে পড়ছে। মাদকাসক্ত তরুণরা কর্মশক্তি, মেধা ও সৃজনশীলতা হারিয়ে নৈতিকতা, মূল্যবোধ ও আদর্শ হতে বিচ্যুত হয়, যা দেশ ও জাতির জন্য বয়ে আনে অপূরণীয় ক্ষতি। এ কারণে র্যাবের অভিযান অব্যাহত থাকবে।

জেএ/বিএ/এমকেএইচ