সাংবাদিক পারুলের মামলা : প্লাবনের ভাই নিজামের জামিন

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:৪৫ পিএম, ১২ জুলাই ২০২০

 

নির্যাতন, যৌতুক দাবি ও ভ্রূণ হত্যার অভিযোগে সাংবাদিক সাজিদা ইসলাম পারুলের করা মামলায় আরেক সাংবাদিক রেজাউল করিম প্লাবনের ছোট ভাই এস এম নিজাম উদ্দিনের জামিন আবেদন মঞ্জুর করেছেন আদালত।

রোববার (১২ জুলাই) ঢাকা মহানগর হাকিম ইলিয়াস মিয়ার আদালতে (ভার্চুয়াল আদালত) নিজামের আইনজীবী জামিনের আবেদন করেন। শুনানি শেষে বিচারক তার জামিন আবেদন মঞ্জুর করেন।

এর আগে গত ৬ জুলাই ঢাকা মহানগর হাকিম ধীমান চন্দ্র মণ্ডলের (ভার্চুয়াল) আদালতে নিজামের জামিন আবেদন করেন তার আইনজীবী। শুনানি শেষে বিচারক তার জামিন আবেদন নামঞ্জুর করেন।

গত ২৭ জুন কুড়িগ্রাম থেকে তাকে আটক করেন রাজধানীর হাতিরঝিল থানা পুলিশ। পরদিন রোববার (২৮ জুন) তাকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করে পুলিশ। মামলার সুষ্ঠু তদন্তের জন্য তাকে পাঁচ দিনের রিমান্ডের আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা। অন্যদিকে তার আইনজীবী রিমান্ড বাতিল চেয়ে জামিনের আবেদন করেন। উভয় পক্ষের শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম দেবদাস চন্দ্র অধিকারী রিমান্ড ও জামিনের আবেদন নামঞ্জুর করে তিন কার্যদিবস তাকে জেলগেটে জিজ্ঞাসাবাদের নির্দেশ দেন।

গত ১১ মে যৌতুক, নির্যাতন ও ভ্রূণ হত্যার অভিযোগে সাংবাদিক রেজাউল করিম প্লাবনের বিরুদ্ধে মামলা করেন পারুল। মামলায় সাংবাদিক প্লাবনের মা, বাবা ও দুই ভাইকে আসামি করা হয়। মামলায় নারী নির্যাতন দমন আইনের ১১ (গ) সহ পেনাল কোডের ৩১৩ ধারায় অভিযোগ আনা হয়েছে। মামলা নং হাতিরঝিল ৩(৫)২০।

জেএ/এমএসএইচ/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]