গর্ভপাতের সময় অন্তঃসত্ত্বার মৃত্যু : ভুয়া চিকিৎসক দম্পতি রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:২২ পিএম, ১৪ জুলাই ২০২০

গর্ভপাতের সময় এক অন্তঃসত্ত্বা নারীর মৃত্যুর পর তার লাশ গুমের মামলায় ভুয়া চিকিৎসক দম্পতির দুদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। তারা হলেন গোলাম রাব্বানী ও তার স্ত্রী হাসিনা।

মঙ্গলবার (১৪ জুলাই ) তাদের দুজনকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করে পুলিশ। ঘটনার মূল রহস্য উদঘাটনের জন্য তাদের পাঁচ দিনের রিমান্ডে নিতে আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা উত্তরখান থানার উপ-পরিদর্শক হারেজ মিয়া। শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম দেবদাস চন্দ্র অধিকারী তাদের দুদিনের রিমান্ড মঞ্জুর করেন।

সোমবার সকালে রাজধানীর পল্লবীর একটি বাসা থেকে গোলাম রাব্বানী ও তার স্ত্রী হাসিনাকে গ্রেফতার করে পুলিশ। জিজ্ঞাসাবাদে তারা স্বীকার করেন, ৩ জুলাই মালা রানীকে ওষুধ খাইয়ে তার গর্ভপাত করানোর চেষ্টা করেন। এতে তার অতিরিক্ত রক্তক্ষরণ হয়। ৪ জুলাই বিকেল সাড়ে ৫টায় মালা রানী মারা যান। এরপর তাকে একটি বস্তায় ভরে ডোবায় ফেলে দেন গোলাম রাব্বানী ও তার স্ত্রী। সোমবার দুপুরে ওই ডোবা থেকে মালা রানীর বস্তাবন্দি লাশ উদ্ধার করা হয়।

মামলার অভিযোগ থেকে জানা যায়, গত ৩ জুলাই উত্তরখানের আমাইয়া এলাকা থেকে মালা রানী নামের এক নারী নিখোঁজ হন। ওইদিনই এক ব্যক্তির মোবাইল ফোন নম্বর থেকে ফোন দিয়ে তার স্বামী হরি গোপাল দাসকে জানানো হয়, মালা রানী যেখানেই আছে ভালো আছে। রাতে সেখানেই থাকবে। স্বামী ৪ জুলাই পর্যন্ত অপেক্ষার পর ওই নম্বরে ফোন দেন। তবে কেউ ফোন রিসিভ করেননি। কখনো কখনো ফোন বন্ধ পাওয়া যায়। ৫ জুলাই হরি গোপাল দাস উত্তরখান থানায় জিডি করেন।

জেএ/জেডএ/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]