নথি চুরি : হাইকোর্টে আনোয়ারের জামিন মেলেনি

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:১০ পিএম, ০৯ আগস্ট ২০২০

আদালতের নথি চুরির এক মামলার আসামি চাঁদপুরের আনোয়ার হোসেন পাটোয়ারীর জামিন আবেদন খারিজ করে দিয়েছেন হাইকোর্টের ভার্চুয়াল বেঞ্চ।

জামিন সংক্রান্ত আবেদনের শুনানি নিয়ে রোববার (৯ আগস্ট) হাইকোর্টের বিচারপতি ফরিদ আহমেদের ভার্চুয়াল বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে এদিন ভার্চুয়ালি রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন (মানিক) ও সহকারী অ্যাটর্নি জেনারেল শাহীন মৃধা। আসামিপক্ষে ছিলেন আইনজীবী মো. নাছির উদ্দিন।

আমিন উদ্দিন সাংবাদিকদের বলেন, ২০১৮ সালের ২৯ মার্চ থেকে কারাগারে থাকা এ আসামির বিরুদ্ধে অভিযোগ গুরুতর বিধায় তার জামিন আবেদন না মঞ্জুর করে মামলটি দ্রুত নিষ্পত্তির নির্দেশ দিয়েছেন আদালত।

ঘটনার বিবরণী উল্লেখ করে আমিন উদ্দিন বলেন, ২০১৭ সালের ১৯ নভেম্বর আনোয়ার একটি গাঁজার মামলার আসামি থাকা অবস্থায় আইনজীবী সহকারীর সহযোগিতায় আদালত থেকে নথিটি সরিয়ে পুড়িয়ে ফেলে।

পরে নথিটি না পেয়ে সংশ্লিষ্ট আদালতের পেশকার আইনজীবীর সহকারী রিয়াদ পাটোয়ারী ও আসামি আনোয়ার হোসেন পাটোয়ারীর বিরুদ্ধে ২০১৮ সালের ১৫ মার্চ মামলাটি দায়ের করেন। নথিটি টাকার বিনিময়ে আইনজীবীর সহকারী চুরি করে আনোয়ারকে দেয়। আইনজীবীর সহকারীসহ তারা আরও নথি চুরি করেছে বলে স্বীকারও করে।

এফএইচ/এমএআর/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]