হাইকোর্টে জামিন মেলেনি দুই রোহিঙ্গা পাচারকারীর

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫:৪৫ পিএম, ১০ আগস্ট ২০২০
ফাইল ছবি

রোহিঙ্গা নাগরিকদের মালয়েশিয়ায় পাচারের অভিযোগে করা মামলায় পাচারকারী দলের দুই সদস্যের জামিন আবেদন খারিজ করেছেন হাইকোর্ট। তারা হলেন- কক্সবাজারের ফজল আহম্মদ ও ইউনুস।

সোমবার (১০ আগস্ট) হাইকোর্টের বিচারপতি ফরিদ আহমেদের আদালত এ দুই আসামির জামিন আবেদন না মঞ্জুর করেন।

আদালতে আজ রাষ্ট্রপক্ষে ছিলেন- ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন (মানিক) ও সহকারী অ্যাটর্নি জেনারেল শাহীন মৃধা। আসামি পক্ষে শুনানি করেন- আইনজীবী মো. ওজি উল্লাহ।

ঘটনার বিবরণে দেখা যায়, জামিন আবেদনকারী দুই আসামিসহ পাঁচ সদস্যের পাচারকারী দল ১০/১২ জন রোহিঙ্গাকে মালয়েশিয়া পাচারের উদ্দেশে দলের সদস্য ফয়েজের বাড়ি মহেশখালী থানাধীন হোয়ানক ইউনিয়নের কালালিয়াকাটা পাড়ার বাড়িতে সমবেত করেন।

গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ চলতি বছরের ১২ ফেব্রুয়ারি অভিযান পরিচালনা করে মোট পাঁচজনকে গ্রেফতারে করে। তাদের কাছ থেকে মহেশখালী থানাধীন ঠাকুরতলা খেজুর গাছতলা ঘাটে খালের উপর একটি কাঠের তৈরি ফিশিং বোট, সক্রিয় ইঞ্জিন ও অন্যান্য আলামতসহ রোহিঙ্গাদের উদ্ধার করে।

একইদিন মহেশখালী থানার এসআই সৈয়দ ছানাউল্লাহ বাদী হয়ে থানায় মানবপাচার প্রতিরোধ ও দমন আইনের ৭/৮ ধারায় মামলাটি দায়ের করেন। মামলাটি এখনও তদন্তাধীন।

এফএইচ/এফআর/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]