শক্তিমান চাকমা হত্যা : নিসান চাকমার জামিন স্থগিত

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০১:৩৫ এএম, ১৩ আগস্ট ২০২০

রাঙ্গামাটির নানিয়ারচর উপজেলা পরিষদের চেয়ারম্যান শক্তিমান চাকমা হত্যা মামলায় ইউপিডিএফ নেতা নিসান চাকমাকে হাইকোর্টের দেয়া জামিন আট সপ্তাহের জন্য স্থগিত করেছেন চেম্বারজজ আদালত।

বুধবার (১২ আগস্ট) সুপ্রিম কোর্টের আপিল বিভাগের বিচারপতি মো. নূরুজ্জামানের ভার্চুয়াল চেম্বারজজ আদালত এ আদেশ দেন। আদালতে রাষ্ট্রপক্ষে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিশ্বজিৎ দেবনাথ।

২০১৮ সালের ৩ মে নানিয়ারচর উপজেলার চেয়ারম্যান শক্তিমান চাকমাকে গুলি করে হত্যা করে সন্ত্রাসীরা। তিনি জনসংহতি সমিতির (এমএন লারমা) কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি ছিলেন। এ ঘটনায় নানিয়ারচর থানায় একই বছরের ৮ মে মামলা হয়।

এ মামলায় গত বছরের ৮ আগস্ট নিসানকে গ্রেফতার করে পুলিশ। পরে গত ৪ আগস্ট তাকে অন্তর্বর্তীকালীন জামিন দেন হাইকোর্ট। এ আদেশের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষ আপিল বিভাগের চেম্বার আদালতে আবেদন জানায়।

বুধবার আবেদনের শুনানি নিয়ে চেম্বারজজ আদালত নিসানকে দেয়া হাইকোর্টের জামিন আট সপ্তাহের জন্য স্থগিত করেন এবং এ সময়ের মধ্যে রাষ্ট্রপক্ষকে নিয়মিত লিভ টু আপিল করতে নির্দেশ দেন।

এফএইচ/বিএ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]