বিএনপি নেতাসহ দুজনকে হত্যা : ১ আসামির জামিন আবেদন খারিজ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫:১৩ পিএম, ১৯ আগস্ট ২০২০

নীলফামারীর সৈয়দপুর উপজেলায় পার্বতীপুরের বিএনপি নেতা মামুনুর রশীদ ও মিন তারিন সাথী নামে এক তরুণীকে হত্যা মামলার আসামি নূর মোস্তফা সুমন লাবুর জামিন আবেদন খারিজ করে দিয়েছেন হাইকোর্ট। আদালতের আদেশের বিষয়টি নিশ্চিত করেছেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো.বশির উল্লাহ।

বুধবার (১৯ আগস্ট) হাইকোর্টের বিচারপতি জাহাঙ্গীর হোসেন সেলিম ও বিচারপতি মো. বদরুজ্জামানের ভার্চুয়াল বেঞ্চ এই আদেশ দেন। ভার্চুয়াল শুনানিতে আবেদনের পক্ষে ছিলেন আইনজীবী মো. আকতার রসুল। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. বশির উল্লাহ।

উল্লেখ্য, ২০১৭ সলের ২৯ নভেম্বর নীলফামারীর সৈয়দপুর উপজেলার জসিম বাজার দোলাপাড়া মহল্লার একটি ভাড়া বাড়িতে দুর্বৃত্তরা ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে ও গলাকেটে দিনাজপুরের পার্বতীপুর উপজেলা শহর সংলগ্ন সরকারপাড়া গ্রামের মৃত মনসুর আলীর ছেলে মামনুর রশিদ (৩৫) ও একই উপজেলা শহরের পোড়াভিটা গ্রামের মহেবুল ইসলামের মেয়ে সাথীকে (২৭) হত্যা করা হয়। তারা দুইজনে মামাতো ও ফুফুত ভাইবোন। এছাড়া মামনুর রশিদ পার্বতীপুর উপজেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক ও তেল ব্যবসায়ী। আর সাথী রংপুরের একটি কলেজে অনার্সের শিক্ষার্থী।

এ ঘটনায় মামুনের বড় ভাই আব্দুর রশীদ বাদী হয়ে সৈয়দপুর থানায় একটি মামলা করেন। পরে এ ঘটনায় একই বছরের ১৩ ডিসেম্বর বিকেলে উপজেলার চৌমহনী এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। সুমন সৈয়দপুরের পুরাতন পোড়ারহার মোহাম্মদ আলীর ছেলে।

ওই দিন সন্ধ্যায় নীলফামারীর তৎকালীন পুলিশ সুপার জাকির হোসেন খান প্রেস ব্রিফিংয়ে সাংবাদিকদের জানান, ২৯ নভেম্বর সৈয়দপুরের জসিম বাজার এলাকায় সাথী আরাসহ দিনাজপুরের পার্বতীপুর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মামুনুর রশীদ তারই প্রাক্তন কর্মচারী শিবলি সাদিকের ভাড়া বাসায় খুন হন।

পুলিশ সুপার জানান, এ ঘটনায় গ্রেফতার সুমন জবানবন্দি দিয়েছেন। জবানবন্দি থেকে জানা গেছে, ওই দিন সকালে প্রথমে সাথী আরাকে ও পরে বিএনপি নেতাকে গলাকেটে হত্যা করা হয়। এ জোড়া হত্যাকাণ্ডে মাদক সেবন করে অংশ নেন ভাড়াটিয়া শিবলি সাদিক (৪০) ও তার ভাই সাগর (৩২)। হত্যায় ব্যবহৃত ছুরিটি সৈয়দপুরের একটি বাজার থেকে কেনা হয় বলেও জানা গেছে।

এফএইচ/এমএসএইচ/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]