চাঁদপুর পৌরসভা নির্বাচন স্থগিতে করা রিট আবেদন খারিজ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:১৪ পিএম, ২০ সেপ্টেম্বর ২০২০

চাঁদপুর পৌরসভা নির্বাচনে প্রতীক বরাদ্দসহ ভোটগ্রহণের সব কার্যক্রম স্থগিত চেয়ে করা রিট আবেদন (নটপ্রেস রিজেক্ট) উত্থাপিত হয়নি মর্মে খারিজ করেছেন হাইকোর্ট।

রোববার (২০ সেপ্টেম্বর) হাইকোর্টের বিচারপতি জেবিএম হাসান ও বিচারপতি মো. খায়রুল আলমের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন।

আদেশের বিষয়টি নিশ্চিত করেন সংশ্লিষ্ট কোর্টের ডেপুটি অ্যাটর্নি জেনারেল নূর উস সাদিক।

চাঁদপুর পৌরসভা নির্বাচনকে চ্যালেঞ্জ করে বর্তমান মেয়র নাছির উদ্দিন আহমেদের ভাগনে মাহবুব আলম আখন্দ এবং স্থানীয় বাসিন্দা মো. হাসিবুল হাসান গত ১৩ সেপ্টেম্বর হাইকোর্টে এ রিটটি করেন। রিটে নির্বাচন বিধিমালার কয়েকটি ভুল চিহ্নিত করে তা সংশোধনের জন্য বলা হয়। এছাড়া ভােটারদের নাম তালিকার্ভুক্ত করার জন্যও বলা হয়।

রিটে প্রধান নির্বাচন কমিশনার, নির্বাচন কমিশনের সচিব, স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সচিব ও আইন মন্ত্রণালয়ের সচিবকে বিবাদী করা হয়েছে।

নির্বাচন স্থগিত করা রিটের সঙ্গে সাপোর্টিং কাগজ হিসেবে নির্বাচন কমিশন বরাবর কয়েকজনের আবেদনের কপি সংযুক্ত করা হয়। আবেদনে উল্লেখ করা হয়, করোনা পরিস্থিতিতে চাঁদপুর পৌরসভায় প্রায় একশর মতো মানুষ মারা গেছে এবং আরও বিভিন্ন ওয়ার্ডে প্রায় ৮০০ থেকে ৯০০ মানুষ আক্রান্ত।

সিভিল সার্জন কার্যালয় জানায়, চাঁদপুর জেলায় করোনায় আক্রান্ত হয়ে রোববার পর্যন্ত ৭৬ জনের মৃত্যু হয়েছে। জেলায় মোট আক্রান্তের সংখ্যা দুই হাজার ১৯৫ জন। এদের মধ্যে সুস্থ হয়েছেন এক হাজার ৮২৮ জন। মোট আক্রান্তের মধ্যে পৌরসভাসহ চাঁদপুর সদর উপজেলায় আক্রান্তের সংখ্যা ৮৮২ এবং সুস্থ হয়েছেন সাত শতাধিক।

উল্লেখ্য, নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী, গত ১৫ সেপ্টেম্বর ছিল মনোনয়ন দাখিলের শেষ দিন। ১৭ সেপ্টেম্বর মনোনয়ন যাচাই-বাছাই, ২৪ সেপ্টেম্বর মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন এবং পৌরসভা নির্বাচনের ভোটগ্রহণ হবে ১০ অক্টোবর।

এফএইচ/বিএ/পিআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]