আইসিউতে অ্যাটর্নি জেনারেলের অবস্থার ফের অবনতি

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০১:৪৫ এএম, ২২ সেপ্টেম্বর ২০২০

রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালের (সিএমএইচ) আইসিইউতে থাকা অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের শারীরিক অবস্থার ফের অবনতি হয়েছে।

২১ সেপ্টেম্বর রাতে আইনমন্ত্রী আনিসুল হক গণমাধ্যমকে জানান, অ্যাটর্নি জেনারেলের ফুসফুসে কাজ করছে না। ফুসফুসে পানি জমেছে। অবস্থা খুব একটা ভালো না, শংকামুক্ত নয়। তার জন্য সবার কাছে দোয়াও চেয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক।

পারিবারিক সূত্রে জানা গেছে, অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের অবস্থা সংকটাপন্ন। সোমবার (২১ সেপ্টেম্বর) সকাল থেকে ফুসফুস ঠিকমতো কাজ করছে না।

রোববার ২০ সেপ্টেম্বর অ্যাটর্নি জেনারেলের স্ত্রী বিনতা মাহবুব সাংবাদিকদের বলেছিলেন, ‘নমুনা পরীক্ষায় মাহবুবে আলমের রিপোর্টে করোনা নেগেটিভ এসেছে’।

শুক্রবার (৪ সেপ্টেম্বর) চিকিৎসকরা তাকে হাসপাতালে ভর্তির পরামর্শ দেন। ওই দিনই অ্যাটর্নি জেনারেল সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ভর্তি হন। করোনা পজিটিভ ও বার্ধক্যজনিত নানা জটিলতায় ভুগছিলেন তিনি।

গত ৩ সেপ্টেম্বর রাতে অ্যাটর্নি জেনারেল জ্বর অনুভব করেন। পরদিন ৪ সেপ্টেম্বর সকালে তার করোনভাইরাস শনাক্ত হয়। সেদিন তিনি সিএমএইচ হাসপাতালে ভর্তি হন। এরপর ১৭ সেপ্টেম্বর পর্যন্ত তার শারীরিক অবস্থা স্থিতিশীল ছিল। তবে, ১৮ সেপ্টেম্বর হঠাৎ তার শারীরিক অবস্থার কিছুটা অবনতি হলে শুক্রবার ভোরেই তাকে আইসিইউতে নেওয়া হয়।

জ্যেষ্ঠ আইনজীবী মাহবুবে আলম ২০০৯ সালের ১৩ জানুয়ারি অ্যাটর্নি জেনারেল হিসেবে নিয়োগ পান। এরপর থেকে তিনি রাষ্ট্রের প্রধান আইন কর্মকর্তা হিসেবে দায়িত্বপালন করে আসছেন। এর আগে তিনি সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি ছিলেন। তার বয়স ৭১ বছর ৬ মাস। করোনা আক্রান্ত অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের সুস্থতার জন্য তার পরিবারের পক্ষ থেকে দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন।

এফএইচ/এমআরএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]