কক্সবাজারের সার্ভেয়ার ওয়াসিমের জামিন আপিল বিভাগে বাতিল

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪:০৭ পিএম, ২৪ সেপ্টেম্বর ২০২০
ফাইল ছবি

৯৩ লাখ ৬০ হাজার ১৫০ টাকার দুর্নীতির অভিযোগের মামলায় কক্সবাজার জেলা প্রশাসক কার্যালয়ের সার্ভেয়ার মো. ওয়াসিম খানকে হাইকোর্টের দেয়া জামিন বাতিল করেছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ।

হাইকোর্টের দেয়া জামিন আদেশের বিরুদ্ধে দুদকের করা আবেদনের নিষ্পত্তি করে বৃহস্পতিবার (২৪ সেপ্টেম্বর) জ্যেষ্ঠ বিচারপতি ইমান আলীর নেতত্বে আপিল বিভাগের ভার্চুয়াল বেঞ্চ এ আদেশ দেন। আদালতে ওয়াসিম খানের পক্ষে শুনানিতে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী এ এম আমিন উদ্দিন। দুদকের পক্ষে ছিলেন আইনজীবী খুরশীদ আলম খান।

খুরশীদ আলম খান জানান, গত ৬ জুলাই তাকে জামিন দিয়েছিলেন হাইকোর্ট। ওই আদেশ স্থগিত চেয়ে আবেদন করে দুদক। ২১ জুলাই শুনানি শেষে নিয়মিত কোর্ট খোলা পর্যন্ত ইকোর্টের আদেশ স্থগিত করা হয়েছিল। এর ধারাবাহিকতায় আবেদনটি পূর্ণাঙ্গ বেঞ্চে আসে। শুনানি শেষে বৃহস্পতিবার ওয়াসিমকে হাইকোর্টের দেয়া জামিন আদেশ বাতিল করেন। তবে, তারা হাইকোর্টে ফ্রেশ আবেদন করতে পারবেন।

গত ১০ মার্চ কক্সবাজার জেলা প্রশাসক কার্যালয়ের তিন সার্ভেয়ারের বিরুদ্ধে মামলা করে দুদক। জেলা সমন্বিত কার্যালয় চট্টগ্রাম-২ এর উপসহকারী পরিচালক মো. শরীফ উদ্দিন মামলাটি করেন।

মামলায় আসামিরা হলেন কক্সবাজার জেলা প্রশাসক কার্যালয়ের সার্ভেয়ার মো. ওয়াসিম খান (৩৭), মো. ফেরদৌস খান (৩৬) এবং মো. ফরিদ উদ্দিন (৩৬)। তাদের বিরুদ্ধে ৯৩ লাখ ৬০ হাজার ১৫০ টাকার দুর্নীতির অভিযোগ আনা হয়েছে। ক্ষমতার অপব্যবহার করে ভূমি অধিগ্রহণে ক্ষতিগ্রস্ত ব্যক্তিদের টাকা উঠিয়ে দেয়ার আশ্বাসে ওই ঘুষ নেন।

এর আগে গত ১৯ ফেব্রুয়ারি কক্সবাজার সদর থানা বাস টার্মিনাল এলাকায় ঘুষের টাকাসহ মো. ওয়াসিম খানকে আটক করে র‌্যাব। এ সময় র‌্যাবের উপস্থিতি টের পেয়ে অভিযুক্ত মো. ফেরদৌস খান (৩৬) ও মো. ফরিদ উদ্দিন (৩৬) পালিয়ে যান। পরে ঘটনাস্থল থেকে ৬৬ লাখ ৭৫ হাজার ৫৫০ টাকা জব্দ করা হয়। পরে ওয়াসিম খানের স্বীকারোক্তি অনুযায়ী আরও ২৬ লাখ ৮৪ হাজার ৬০০ টাকা জব্দ করে র‌্যাব।

এফএইচ/এএইচ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]